বড়পর্দায় ফিরছেন মিঠুন চক্রবর্তী

বড়পর্দায়

দীর্ঘ বিরতির পর ফের বড়পর্দায় ফিরছেন মিঠুন চক্রবর্তী। এবার তিনি একজন স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে। বিপ্লবী দীনেশ গুপ্তকে নিয়ে ছবি তৈরি করছেন পরিচালক মানস মুকুল পাল। সেই ছবির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে মিঠুন।

আগেই শোনা গিয়েছিল বিপ্লবী ত্রয়ী বিনয়, বাদল, দীনেশকে নিয়ে ছবি তৈরি করছেন মানস। এ ছবির পরিচালনা নিয়ে বেশ জলঘোলাও হয়েছিল এক সময়। মানস মুকুল ছাড়াও আরও দুই বাঙালি পরিচালকের নাম উঠে এসেছিল এই ছবিকে ঘিরে।

তবে সূত্রের খবর, শেষমেশ মানস মুকুলই এ ছবির পরিচালনার দায়িত্বে। এ দেশের স্বাধীনতা আন্দোলনে এমন বহু বিপ্লবী প্রাণ দিয়েছেন যাঁদের নাম হয়তো সেভাবে শোনা যায় না।

কিন্তু ভারতের ইতিহাসে সে নাম সোনার অক্ষরেই লেখা থাকবে। এরকমই এক বিপ্লবীর চরিত্রে মিঠুন চক্রবর্তী। বহু পড়াশোনার পর সেই চরিত্রকে খুঁজে পেয়েছেন পরিচালক।

বাংলা টেলিভিশন চ্যানেলের একটি ডান্স রিয়ালিটি শো-এ মহাগুরুর আসনে শেষবার দেখা গিয়েছিল মিঠুন চক্রবর্তীকে। মাঝের অনেকগুলো দিন তিনি অসুস্থতার কারণে লোকচক্ষুর আড়ালে ছিলেন।

বিদেশে চিকিৎসা চলছিল তাঁর। এখন তিনি অনেকটাই সুস্থ। আবার ফিরছেন বড়পর্দায়। এবং সবথেকে তাৎপর্যপূর্ণ হল, তাঁর কামব্যাক হচ্ছে বাংলা ছবির হাত ধরেই।

আরএম-০৫/০৫/০৯ (বিনোদন ডেস্ক)