স্ত্রীর কাছেই ফিরছেন নোবেল!

সা রে গা মা পা’খ্যাত গায়ক মাইনুল আহসান নোবেলের সংসারে দীর্ঘদিন ধরেই টানাপড়েন চলছিল। অবশেষে ৬ অক্টোবর প্রকাশ্যে আসে তাদের বিচ্ছেদের খবর। এরপর যোগাযোগ করা হয় নোবেল ও তার স্ত্রী মেহরুবা সালসাবিল মাহমুদের সঙ্গে।

জানা যায়, গত ১১ সেপ্টেম্বর নোবেলের ঠিকানায় তালাকনামা পাঠিয়েছে সালসাবিল। নোবেলের নানা কর্মকাণ্ডের কারণে অনেকদিন ধরেই তাদের বনিবনা হচ্ছিল না। সে সময় সালসাবিল বলেন, ‘নোবেল মানসিকভাবে চরম অসুস্থ। চরম মাদকাসক্ত, নারী নেশাসহ আমাকে নানাভাবে নির্যাতন করতো। এসবের প্রমাণ আমার কাছে আছে। এসব কারণে তাকে ডিভোর্সের সিদ্ধান্ত নিয়েছি।’

অন্যদিকে নোবেলের দাবি, সালসাবিল তাকে ‘বিষ খাইয়ে’ মারার চেষ্টা করেছিলেন। শুধু তাই নয়, নোবেলের পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র গায়েব করে দিয়েছেন সালসাবিল। ব্যাংক থেকেও বড় অঙ্কের টাকা সরিয়েছেন তিনি।

নোবেল আরও জানান, বাংলাদেশের একজন বড় সেলিব্রেটি সালসাবিলকে হায়ার করেছে, তার ক্যারিয়ার নষ্ট করার জন্য। স্ত্রী সালসাবিল সম্পর্কে নানা অভিযোগ করেন এই গায়ক। এসব নিয়ে দুই পক্ষের মধ্যে চলে কাদা ছোড়াছুড়ি।

গত শনিবারও নোবেল এক ফেসবুক পোস্টে জানান, পাত্রী খুঁজছেন তিনি। এর একদিন না পেরুতেই এই গায়ক দাবি করলেন, স্ত্রীর সঙ্গে তার সকল বিবাদের মীমাংসা হচ্ছে।

নোবেল বলেন, ‘আমার এবং আমার স্ত্রীর মধ্যকার সকল বিবাদ পারিবারিকভাবে মীমাংসা করা হচ্ছে। বিগত কিছুদিনের কাদা ছোড়াছুড়ির জন্য বিনীতভাবে দুঃখিত। বিয়ে একটা পবিত্র প্রথা, অনুগ্রহ করে বেফাঁস মন্তব্য করে এর পবিত্রতা নষ্ট করবেন না।’

‘মীমাংসা’র বিষয়টি জানতে যোগাযোগ করা হলে নোবেল দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘আমাদের বয়স কম! হুটহাট করে অনেক ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলি। আমার স্ত্রীর সঙ্গে এখন কথা হয়। আমরাও এখন চাই না আলাদা হয়ে যেতে। আর আমাদের পরিবারও বিষয়টি নিয়ে কথা বলছে। এখন দেখা যাক কি হয়। আমরা সব ভুলে আবার এক হতে চাই।’

বিষয়টি নিয়ে সালসাবিলের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি। জানা যায়, নোবেল সালসাবিলের তালাকনামা পেয়েছেন। আগামী ডিসেম্বরে তা কার্যকর হওয়ার সম্ভাবনা আছে।

উল্লেখ্য, ক্যারিয়ারের শুরু থেকে নিয়মিত বিতর্কের জন্ম দিয়ে আসছেন ২০১৯ সালে ভারতের জি বাংলা টেলিভিশনের রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’-তে অংশ নিয়ে আলোচনায় আসা নোবেল। ওই বছরের ১৫ নভেম্বর মেহরুবা সালসাবিল মাহমুদের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন এই গায়ক। মাঝে বিচ্ছেদের সুর উঠলেও সম্প্রতি ‘জেমস বিতর্ক’র সূত্র ধরে এক হন তারা। ঘুরে আসেন পাবনা মানসিক হাসপাতালও। অবশেষে গত ১১ সেপ্টেম্বর নোবেলের ঠিকানায় তালাকনামা পাঠিয়েছে সালসাবিল।

এসএইচ-০২/১১/২১ (বিনোদন ডেস্ক)