যেভাবে ২ সপ্তাহে ওজন কমালেন সারা

মাত্র দুই সপ্তাহে পেটের মেদ ঝরিয়ে চমকে দিয়েছেন সারা আলি খান। নিজেই শেয়ার করেছেন সে কথা।

পেটের মেদ কমানোর ছবি পোস্ট করে সারা লিখেছিলেন, ‘সত্যি বলতে ছবিটা আপলোড করার সময় খানিকটা অস্বস্তিবোধ করছিলাম। কিন্তু মাত্র দুই সপ্তাহে নিজের এতটা পরিবর্তন করতে পেরে গর্ব হচ্ছে। কারণ ওজন বিষয়টা চিরকালই আমার জীবনে একটা বড় সমস্যা। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো— ওজন নিয়ে অপরাধবোধ থেকে নিজেকে দূরে রাখা। ফিটনেস এক ধরনের জার্নি। তাই চালিয়ে যেতে হবে’।

ওজন কমাতে সাহায্য করার জন্য ফিটনেস ট্রেনার ডা. সিদ্ধান্ত ভার্গবকে ধন্যবাদও জানিয়েছিলেন সারা। কিন্তু ওজনটা কমল কীভাবে? এ বিষয়টি ফাঁস করেছেন সারার ফিটনেস ট্রেনার ডা. সিদ্ধান্ত ভার্গব।

তার কথায়, সারা বেশ কিছু দিনের ছুটিতে লন্ডনে গিয়েছিলেন যখন ফিরে এলেন, তখন ওজন বেড়ে যায়। এদিকে সারার একটা চ্যাট শোসহ আরও বেশ কিছু কাজের জন্য আগে থেকে শিডিউল ছিল। তার ওপর ওর র্যাম্পে হাঁটার বিষয়ও ছিল। তাই ওকে ঠিকঠাক শেপে ফিরতেই হতো। আর তাই সারা এই সময়টা ক্যালোরির-সীমাবদ্ধ বজায় রেখেই খাওয়া-দাওয়া করতে শুরু করে। সাধারণত সারা সারাদিনে ১৭০০ ক্যালোরি পর্যন্ত খাবার খায়। তবে ওজন কমাতে সেটা কমিয়ে সারা করেছিল ১২০০ ক্যালোরি। তবে ক্যালোরি কমালেও হাই প্রোটিন ডায়েটই খেয়েছে সারা, সঙ্গে ছিল হাই ফাইবার যুক্ত খাবার। আর ওর খাবারে খুবই সামান্য কার্বোহাইড্রেটই থাকত। ১০০ গ্রাম প্রোটিনের সঙ্গে সারা খেয়েছে ৭০ গ্রাম কার্বোহাইড্রেট, সঙ্গে ৪০ গ্রাম ফ্যাট। আর এর সঙ্গে নিয়মিত শরীরচর্চা তো ছিলই।

সারাকে শিগগিরই দেখা যাবে ‘মার্ডার মুবারক‘, ‘মেট্রো ইন দিনো‘, ‘স্কাই ফোর্স‘সহ আরও বেশ কিছু ছবিতে।

এসএ-০৮/১১/০৯ (বিনোদন ডেস্ক)