মদের বোতল হাতে নাগিন নাচ দিয়ে বিপদে ৬ ভারতীয় পুলিশ

ভীষণ বিপদে পড়েছেন ভারতের তেলেঙ্গানার ছয় পুলিশ সদস্য। না, কাউকে অন্যায়ভাবে পেটাননি তারা, কাউকে মিথ্যা অভিযোগে ফাঁসিয়েও দেননি, কারও কাছ থেকে ঘুষও নেননি। তারা যা করেছিলেন তা হলো- এক বিয়েতে গিয়ে মনের আনন্দে মদ খেয়েছিলেন। এখানেই গল্প শেষ হয়ে যেতে পারতো তবে তা হয়নি।

তারা নাগিন স্টাইলে নাচও করেছেন। সেখানেও গল্প শেষ হতে পারতো। সেটিও হয়নি। তাদেরই সঙ্গীয় ফোর্সের কেউ সেই নাচ আবার ভিডিও করেছেন। দুর্ভাগ্যজনক হলো গল্পটি সেখানেও শেষ হয়নি। সেই ভিডিও আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা হয়েছে। সেখান থেকেই বিপত্তি শুরু।

বিয়েতে যোগ দিয়ে পুলিশ সদস্যরা আনন্দে মাতোয়ারা হয়ে যখন নাগিন নাচে মেতেছিলেন তখন তারা কেউই অবশ্য ইউনিফরম পরিহিত অবস্থায় ছিলেন না। তারা তখন ডিউটিতে ছিলেন কি না সেটিও এখনও পরিষ্কার নয়।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, নানা অঙ্গভঙ্গিতে নেচে যাচ্ছেন তারা এবং পাশেই গাড়ি থেকে গানের শব্দও ভেসে আসছে। কোনো কোনো ভিডিওতে তাদের হাতে বিয়ারের বোতলও দেখা গেছে।

এ ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পর ওই পুলিশ সদস্যদের সাইবারবাদ পুলিশ হেডকোয়ার্টারে সংযুক্ত করা হয়েছে। ওইসব ভিডিওর বিষয়ে রিপোর্টও চাওয়া হয়েছে।

বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গত সপ্তাহের কোনো এক সময় এই পুলিশ সদস্যরা তাদের এক সহকর্মীর বিয়েতে অংশ নিয়ে এ কর্ম করে আসেন।

অভিযুক্ত এই পুলিশ সদস্যদের বিষয়ে ব্যবস্থা নেয়ার কারণে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে প্রশ্নও তুলেছেন। তাদের যুক্তি হলো- ব্যক্তিগত কোনো অনুষ্ঠানে তারা কী করেছেন তার জন্য কেন তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হবে।

কর্তৃপক্ষ বলছে, তেলেঙ্গানার আইন অনুযায়ী পাবলিক প্লেসে মদপান করার বৈধতা নেই। এ অপরাধে জেল-জরিমানার বিধান রয়েছে।

এসএইচ-২১/০১/২০ (অনলাইন ডেস্ক)