ফুটব্রিজের তলায় আটকে গেল বিমান!

দিল্লিতে রাতের রাস্তায় এটা কী! দেখে একঝলক সবাই চমকেই গিয়েছিলেন। কারণ এয়ার ইন্ডিয়ার একটি প্লেন রাস্তা দিয়ে যাচ্ছিল! সেটি আবার ফুটব্রিজের নিচে আটকেও গেল। বিষয়টা বুঝতে অবশ্য খুব একটা সমস্যা হয়নি তারপর। এটি একটি ‘রিটায়ার্ড’ বিমান এয়ার ইন্ডিয়ার।

টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, এমন পুরনো বিমানের অংশ বিক্রির জন্য কোথাও যাচ্ছিল। বিমানের ‘স্ক্র্যাপ’ নিয়ে যাওয়ার জন্য একটি ট্রেলারে করে সেটিকে নিয়ে যাওয়া হচ্ছিল। তখনই বিমানের উপরের অংশ আটকে যায় ফুটব্রিজের সঙ্গে।

যার ফলে বেশ কিছু সময় ধরে ওই রাস্তাতেই দাঁড়িয়ে থাকে বাতিল হওয়া বিমানটি। ঘটনার ভিডিও ভাইরাল হতে খুব বেশি সময় লাগেনি। দিল্লি বিমানবন্দরের কাছেই একটি জায়গায় এই দৃশ্য দেখা যায়।

এয়ার ইন্ডিয়ার বাতিল হওয়া ওই বিমানের অংশ যে সংস্থা কিনেছে, সেই নতুন মালিকের কাছেই সেটিকে নিয়ে যাওয়া হচ্ছিল। পথে এমন ঘটনা ঘটে।

‘এয়ারবাস’-কে হঠাৎ সাধারণ ‘বাস’-এর মতো রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখে সবাই চমকেই ওঠেন। সমস্যা বাড়ে সেটি ফুট ব্রিজের সঙ্গে আটকে যাওয়ায়। এত বড় একটা বিমানকে সরানোটা মোটেই সহজ কাজ ছিল না।

এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকেও এ ব্যাপারে বেশি কিছু জানানো সম্ভব হয়নি। কারণ এই পুরনো প্লেনটির মালিকানা এখন অন্য কারোর হাতে। সবমিলিয়ে রাজধানীর রাস্তায় এমন কাণ্ড দেখে প্রত্যেকেই অবাক।

এসএইচ-৩৭/০৫/২১ (অলাইন ডেস্ক)