স্ত্রীকে ভিন্ন পুরুষ টিকা দেওয়ায় গভর্নরের গালে থাপ্পর

ইরানের উত্তরপশ্চিমাঞ্চলীয় প্রদেশে নতুন নিয়োগ পাওয়া এক গভর্নরের গালে থাপ্পর বসিয়ে দিয়েছেন এক ক্ষুব্ধ নাগরিক।

শনিবার তার অভিষেক অনুষ্ঠানেই এমন ঘটনা ঘটেছে। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে।

ইসলামি প্রজাতন্ত্রটির স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে এই বিরল নিরাপত্তা লঙ্ঘনের ঘটনা ঘটেছে। ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নরের ওপর হামলার উদ্দেশ্য আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে ব্যক্তিগত দ্বন্দ্বের জেরেই এমনটি ঘটেছে বলে খবরে দাবি করা হয়েছে।-খবর ওয়াশিংটন পোস্ট ও আল-আরাবিয়াহর

ইরান ইন্টারন্যাশনালের খবরে জানা গেছে, চলতি সপ্তাহে বিপ্লবী গার্ডস বাহিনীর সাবেক কমান্ডার আবেদিন খোররামকে পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তাকে যিনি থাপ্পর দিয়েছেন, তিনিও সামরিক বাহিনীর সদস্য বলে জানা গেছে।

এ সময়ে ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমাদ ভাহিদি উপস্থিত ছিলেন। আবেদিন খোররাম বলেন, এক পুরুষ তার স্ত্রীকে করোনার টিকা দেওয়া ওই লোক খুব ক্ষিপ্ত ছিলেন।

ইসলামের বিধান অনুসারে, নারী-পুরুষ উভয়ের জন্য গায়রে মাহরামের সঙ্গে পর্দা করা ফরজ। বিপরীত লিঙ্গের কেউ কাউকে স্পর্শ কিংবা দেখা দিতে পারেন না।

তবে কীভাবে ওই লোক অভিষেক অনুষ্ঠানে ঢুকেছে জানতে চাইলে নতুন গভর্নর বলেন, সেখানে নিরাপত্তার ঘাটতি ছিল। এ বিষয়ে কর্মকর্তারা তদন্ত করছেন।

দেশের প্রশাসনের শীর্ষ পদগুলোতে বিপ্লবী গার্ডস বাহিনীর সদস্যদের নিয়োগ দিচ্ছেন প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি। নতুন পদে নিয়োগ পাওয়ার আগে আবেদিন খোররাম এই প্রদেশেই কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া সিরিয়া যুদ্ধে প্রেসিডেন্ট আসাদের বিরোধীদের হাতে জিম্মি হয়েছিলেন বিপ্লবী গার্ডসের এই সাবেক কমান্ডর। ২০১৩ সালে বন্দিবিনিময়ে তিনি মুক্তি পেয়েছেন।

এসএইচ-৩২/২৩/২১ (অনলাইন ডেস্ক)