লটারি জিতে অর্ধেক টাকা বিক্রেতাকে দিলেন বৃদ্ধা!

লটারি কেনার আগে কথা দিয়েছিলেন। পুরস্কার জেতার পর কথা রেখেছেনও। লটারির পুরস্কারের অর্ধেক টাকা টিকিট বিক্রেতাকে দিয়ে দিয়েছেন ৮৬ বছরের এক বৃদ্ধা।

ইনস্টাগ্রাম ব্যবহারকারী হেইডি ফরেস্ট ভিডিওটি পোস্ট করেছেন। তিনি জানান, বৃদ্ধা তার দাদি হন। নাম মেরিয়ন ফরেস্ট। ‘অন্য ধাতুতে গড়া,’ ক্যাপশনে তিনি লিখেছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে জানা গেছে, গত সপ্তাহে এক লটারির দোকান থেকে টিকিট কেটেছিলেন মারিয়ন ফরেস্ট নামে ওই বৃদ্ধা। সেখানকার ক্যাশিয়ার তাকে একটি লটারির টিকিট কিনতে উৎসাহিত করেন। প্রথম পুরস্কার ছিল ৫ লাখ মার্কিন ডলার। ওই কর্মীর অনুরোধে মেরিয়ন একটি লটারি টিকিট কেনেন। সেই সঙ্গে এটাও বলেন, ঠিক আছে নিলাম একটা। আর শোনো, আমি যদি জিতি তবে আমি তোমার কথাও ভুলব না!

শেষ পর্যন্ত মারিয়ন প্রথম পুরস্কার পাননি। তিনি মাত্র ৩০০ ডলার জিতেছিলেন। অর্থমূল্য যাই হোক না কেন, প্রতিশ্রুতি থেকে পিছিয়ে আসেননি মারিয়ন। কথা রেখেছেন। যে পরিমাণ টাকা লটারি থেকে পেয়েছেন তার অর্ধেক দিয়ে প্রতিশ্রুতি রক্ষা করেন তিনি।

হঠাৎ এদিন টিকিট বিক্রেতার দোকানে ফিরে এলেন মারিয়ন। হাতে একটা খাম এবং দু’টি বেলুন। নিজের পরিচয়ও দিলেন। এর পরের ঘটনার জন্য প্রস্তুত ছিলেন না টিকিট বিক্রেতা। সাদা খামটি তার দিকে বাড়িয়ে দিয়ে বৃদ্ধা বলেন, এটা তোমার। বলেছিলাম লটারি জিতলে তার অর্ধেক টাকা তোমাকে দেব। এটাই তোমার পুরস্কার। বৃদ্ধার সেই ভিডিও এখন ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যমে। তার এই উদারতা এবং প্রতিশ্রুতিকে শ্রদ্ধা জানাচ্ছেন নেটিজেনরা।

এসএইচ-০৯/০৯/২২ (অনলাইন ডেস্ক)