রাজার নামে সবচে বেশি কুকুর পোষেণ ব্রিটিশরা

চলতি বছরের সবচেয়ে জনপ্রিয় কুকুরের নামের তালিকা প্রকাশ করেছে কুকুরদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান রোভার। জনপ্রিয় এই নামের তালিকার শীর্ষে রয়েছে ‘চার্লস’। অর্থাৎ ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের নামে সবচেয়ে বেশি কুকুর পোষেণ ব্রিটিশরা।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি কুকুরদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান রোভার জনপ্রিয় কুকুরের নামের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় সবচেয়ে জনপ্রিয় নামগুলো হলো, চার্লস, বার্বি ও টেইলর।

এছাড়াও কেন, অ্যালবাস ডাম্বলপাও এবং অ্যালান নামও বেশ জনপ্রিয় ব্রিটেনে। তবে জনপ্রিয়তা কমে গেছে মেগান ও হ্যারি নামের।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, চলতি বছর রাজা তৃতীয় চার্লসের অভিষেকের কারণে কুকুরের চার্লস নাম বেশি জনপ্রিয়তা পেয়েছে। তার অভিষেকের পর দেশটিতে চার্লস নামের কুকুরের সংখ্যা ৯০ শতাংশ বেড়েছে। অন্যদিকে কেন নামের জনপ্রিয়তা ৭৯ শতাংশ। এছাড়াও গ্রেটা গারউইগের বার্বি সিনেমার পর এই নামের জনপ্রিয়তা বেড়েছে বহুগুণ।

অন্যদিকে হ্যারির স্মৃতিকথা `স্পেয়ার’ প্রকাশের পর তার ডাকনাম ‘এইচ’ ও ‘মেগান’ নামের জনপ্রিয়তা যথাক্রমে ৬২ ও ১১৭ শতাংশ কমেছে।

রোভারের গবেষণায় দেখা গেছে, ব্রিটিশদের মধ্যে ৫১ শতাংশ কুকুরের নাম লিঙ্গ নিরপেক্ষ রেখেছেন। আর ৭০ শতাংশ অভিভাবক তাদের কুকুরের লিঙ্গ পরিচয় জানার আগেই তাদের নাম ঠিক করেছেন।

এসএইচ-০৫/১৫/২৩ (অনলাইন ডেস্ক)