‘পছন্দের প্রার্থীকে’ ভোট দিতে সুবিধাভোগীদের কার্ড জব্দ, ইউপি চেয়ারম্যানকে নোটিশ

পছন্দের প্রার্থীর’ ভোট নিশ্চিত করতে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৪৯২ জন সুবিধাভোগীর কার্ড জব্দ করে রাখার অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আক্তার হোসেন ও পরিবেশক (ডিলার) মো. জসিম উদ্দিন সরকারের কাছে ব্যাখ্যা চেয়ে নোটিশ দেওয়া হয়েছে। আজ শুক্রবারের মধ্যে তাঁদের লিখিতভাবে অভিযোগের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সকালে নোয়াখালী-২ আসনের (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহজাহান মামুনের দেওয়া ওই নোটিশে বলা হয়, সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন ও খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মো. জসিম উদ্দিন সরকার কর্মসূচির সুবিধাভোগীদের কার্ড জব্দ করে রেখেছেন। তাঁদের ‘পছন্দের প্রার্থীকে’ ভোট না দিলে কার্ড বাতিল করার হুমকিও দিয়েছেন তাঁরা। এ বিষয়ে ভুক্তভোগীদের তালিকাসহ লিখিত অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আতাউর রহমান ভূঁইয়া। এর পরিপ্রেক্ষিতে তাঁদের গতকাল বৃহস্পতিবার বেলা তিনটার মধ্যে সশরীর সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে অভিযোগের লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়।

শুক্রবার দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শাহজাহান মামুন বলেন, নোটিশের পর মো. জসিম উদ্দিন ও আক্তার হোসেন কার্যালয়ে হাজির হয়ে এক দিনের (আজ শুক্রবার পর্যন্ত) সময় নিয়েছেন। আজকের মধ্যে তাঁরা লিখিতভাবে অভিযোগের ব্যাখ্যা দেবেন। ব্যাখ্যা পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে বক্তব্য জানতে অম্বরনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আক্তার হোসেন ও পরিবেশক (ডিলার) মো. জসিম উদ্দিন সরকাররের মুঠোফোনে একাধিকবার কল করলেও তাঁরা ধরেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা বলেন, ইউপি চেয়ারম্যান কোনোভাবেই সুবিধাভোগীদের কার্ড জব্দ করতে পারেন না। উপজেলা খাদ্য কর্মকর্তা গোলামুর রহমান জব্দ করে রাখা কার্ডগুলো উদ্ধার করে সুবিধাভোগীদের সবাইকে বুঝিয়ে দিয়েছেন।

এসএইচ-০৬/১৫/২৩ (আঞ্চলিক ডেস্ক)