প্রেসিডেন্ট নির্বাচনে লড়ছেন মিশেল ওবামা?

মার্কিন যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়া ছড়িয়ে পড়া গুঞ্জনের জবাব দিয়েছেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। রাজনীতিতে অংশ না নিয়েও দেশের সেবা অন্যভাবে করা যায় বলে বিশ্বাস তার।

শুক্রবার এক অনুষ্ঠানে মিশেল ওবামার কাছে জানতে চাওয়া হয়েছিল, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি অংশ নেবেন কিনা? জবাবে তিনি বলেন, নির্বাচনে অংশ নেয়ার সম্ভাবনা একেবারে শূন্য।

সাবেক এই মার্কিন ফার্স্ট লেডি বলেছেন, দেশকে এগিয়ে নেয়া এবং সুন্দর বিশ্ব গড়ে তোলার জন্য অনেক উপায় আছে। আমি সে ধরনের অনেক কাজ করবো। সুন্দর জীবন যাপনের জন্য তরুণরা যাতে পরিবারকে সহায়তা করতে পারে সেজন্য আমি তাদের নিয়ে কাজ করবো।

‘কিন্তু ওভাল অফিসের ডেস্কে বসে সেগুলোর একটিও করা যাবে না। এটা শুধু আমার জন্যই নয়।’

পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে মিশেল ওবামাকে অনেকেই আহ্বান জানিয়ে আসছেন। সম্প্রতি মার্কিন চলচ্চিত্র নির্মাতা মাইকেল মুর বলেন, একমাত্র মিশেল ওবামাই বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করতে পারেন।

প্রেসিডেন্ট ট্রাম্পকে কে ক্ষমতাচ্যুত করতে পারেন, মার্কিন সংবাদমাধ্যম দ্য হিলের এমন এক প্রশ্নের জবাবে মাইকেল মুর বলেন, এই মুহূর্তে প্রত্যেকেই এটা দেখছেন যে, মিশেল ওবামা মার্কিনিদের কাছে অনেক প্রিয় এবং তিনিই ট্রাম্পকে হারাতে পারবেন। বিতর্কে ট্রাম্পকে তিনিই হারাতে পারবেন, তিনিই তাকে বধ করতে পারেন।

এসএইচ-১১/০৩/১৯ (আন্তর্জাতিক ডেস্ক, তথ্য সূত্র : এএনআই)