পিসিবির চুক্তি হারাচ্ছেন সিনিয়র তিন ক্রিকেটার

ক্যারিয়ারের সায়াহ্নে চলে এসেছেন। তবে অবসরের সিদ্ধান্ত এখনও নেননি। এমন সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি হারাচ্ছেন সিনিয়র তিন খেলোয়াড়-শোয়েব মালিক, জুনায়েদ খান এবং মোহাম্মদ হাফিজ। আগামী বছরের চুক্তিতে থাকছেন না তারা।

বৃহস্পতিবার পিসিবির সদর দপ্তরে এক সভায় নতুন কেন্দ্রীয় চুক্তির কাঠামো নিয়ে আলোচনা হয়। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে বোর্ডের নির্ভরযোগ্য এক সূত্র জানিয়েছে, ‘একটি বিষয় পরিষ্কার, নতুন চুক্তিতে ৩০ থেকে ৩৩ জন খেলোয়াড় রাখা হবে না। চুক্তিবদ্ধ খেলোয়াড় নামিয়ে আনা হবে ১৮ থেকে ২০ জনে।’

তবে খেলোয়াড় কমানো হলেও যারা চুক্তির মধ্যে থাকবেন তাদের মাসিক বেতন এবং ম্যাচ ফি বাড়বে। সেইসঙ্গে বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, যারা গত এক বছরে ভালো করেছেন এবং যাদের পাকিস্তান দলে ভবিষ্যত আছে তারাই শুধু চুক্তিতে থাকবেন।

পিসিবির সূত্রটি আরও বলেছে, ‘শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, জুনায়েদ খান এবং কেন্দ্রীয় চুক্তিতে থাকা আরও কয়েকজন আগামী বছরের চুক্তিতে অনিশ্চিত।’

এমনিতেও পাকিস্তান ক্রিকেটে এখন অবসরের হাওয়া বইছে। বিশ্বকাপের পর ওয়ানডেকে বিদায় বলেছেন শোয়েব মালিক। এখন শুধু তিনি টি-টোয়েন্টি খেলবেন। মোহাম্মদ আমিরও টেস্ট থেকে সরে গেছেন। টেস্ট থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত জানাতে যাচ্ছেন ওয়াহাব রিয়াজও।

সিনিয়র খেলোয়াড়রা কেন্দ্রীয় চুক্তি হারালে তারাও এই অবসরের তালিকায় চলে আসবেন, এমন আশঙ্কাই করা হচ্ছে।

এসএইচ-১০/০৩/১৯ (স্পোর্টস ডেস্ক)