ইমরানকে বহনকারী বিমানের জরুরি অবতরণ, হত্যার চক্রান্ত!

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে বহনকারী একটি বিমান দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এনডিটিভি জানায়, শনিবার উড্ডয়নের পর মাঝ আকাশে প্রযুক্তিগত ত্রুটি দেখা দেয়ায় জরুরি অবতরণ করে বিমানটি।

স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলের প্রতিবেদনের বরাত দিয়ে সংবাদমাধ্যম ডেইলি পাকিস্তান জানায়, শনিবার এক সমাবেশে ভাষণ দিতে একটি বিশেষ বিমানে গুজরানওয়ালায় যাচ্ছিলেন ইমরান খান।

কিন্তু যান্ত্রিক ত্রুটি দেখা দিলে বিমানের পাইলট কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করেন এবং বিমানটিকে নিরাপদে অবতরণ করতে সক্ষম হন। জরুরি অবতরণের পর সড়কপথে গুজরানওয়ালায় যান ইমরান খান।

পিটিআই নেতা আজহার মাশওয়ানিকে উদ্ধৃত করে ডেইলি পাকিস্তান জানিয়েছে, ইমরান খান যে বিমানে যাচ্ছিলেন, খারাপ আবহাওয়ার কারণে উড্ডয়নের পর সেটি ইসলামাবাদে ফিরে আসে।

তবে বিমানটিতে প্রযুক্তিগত ত্রুটি ছিল বলে যে রিপোর্ট দেয়া হয়েছে, তা ভুল বলে দাবি করেছেন পিটিআই নেতা আজহার।

পরে গুজরানওয়ালার সমাবেশে বক্তৃতাকালে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যান ইমরান খান হুঁশিয়ারি দিয়ে বলেন, দেশ ও অর্থনীতির ‘আরও পতন’ হলে এর দায় বর্তমান সরকারকেই নিতে হবে।

সম্প্রতি ইমরান খানের কনভয়ের একটি গাড়িতে আগুন লেগে গিয়েছিল। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এর আগে গত জুন থেকে পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্ত হচ্ছে বলেও শোনা যায়।

সেসময় পিটিআই নেতা ফায়াজ চৌহান এক টুইট বার্তায় জানান, ইমরান খানকে হত্যার ষড়যন্ত্রের বিষয়ে তথ্য আছে তার কাছে। ইমরানকে হত্যার উদ্দেশে ‘কোচি’ নামে আফগানিস্তানের এক আততায়ীকে ভাড়া করা হয়েছে বলেও দাবি করেছিলেন তিনি।

এছাড়া ইমরান নিজেও তাকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে বলে অভিযোগ করে আসছেন।

এসএইচ-১১/১১/২২ (আন্তর্জাতিক ডেস্ক)