অবৈধভাবে অনুপ্রবেশ করায় ভারতীয় যুবক গ্রেফতার

কুড়িগ্রামের রৌমারী সীমান্ত দিয়ে কাঁটাতারের বেড়া পার হয়ে অবৈধভাবে বাংলাদেশের ভূ-খণ্ডের অভ্যন্তরে অনুপ্রবেশ করায় পাষান আলী (৪২) নামের এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে বিজিবি।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ডিগ্রিরচর সীমান্ত থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত পাষান আলী ভারতের আসাম রাজ্যের ধুবড়ি জেলার সুখচর থানার কুয়াডাঙ্গা গ্রামের মৃত সাত্তার আলীর ছেলে এবং তিনি একজন গরু চোরাকারবারি বলে জানা গেছে।

পুলিশ ও বিজিবি সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫২-এর ৬ এস সাব-পিলারের পার্শ্ববর্তী এলাকা দিয়ে কৌশলে কাঁটাতারের বেড়া পার হয়ে বাংলাদেশের ডিগ্রিরচর গ্রামে অবৈধভাবে অনুপ্রবেশ করে পাষান আলী। এ সময় ওই এলাকায় টহলরত বিজিবি’র দাঁতভাঙ্গা বিওপি’র টহল দল তাকে আটক করে।

পরে দুপুরের দিকে বিজিবি’র দাঁতভাঙ্গা বিওপি’র হাবিলদার মো. ফরহাদ হোসেন বাদী হয়ে বাংলাদেশ কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্টের ৪ ধারায় গ্রেফতারকৃত পাষান আলীকে আসামি করে থানায় মামলা দায়ের করেন এবং তাকে থানায় সোপর্দ করেন।

এ প্রসঙ্গে রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোন্তাছের বিল্লাহ জানান, অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে গ্রেফতারকৃত ভারতীয় নাগরিক পাষান আলীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা রেকর্ড করা হয়েছে। রোববার তাকে আদালতে সোপর্দ করা হবে।

এসএইচ-১৯/২৯/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)