চাঁপাইনবাবগঞ্জে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ থেকে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের উদ্বোধন করেছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম। বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে বাঁশি বাজিয়ে ও সবুজ পতাকা উড়িয়ে ট্রেনযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমের এলাকা চাঁপাইনবাবগঞ্জ। এখানকার আমচাষি ও ব্যবসায়ীদের কথা চিন্তা করে আম পরিবহনের জন্য চতুর্থবারের মতো ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করা হলো। যাতে কম খরচে আম পরিবহন করতে পারে সবাই।

মন্ত্রী ট্রেনকে ‘সাধারণের বাহন’ উল্লেখ করে বলেন, অন্য পরিবহনের ভাড়া বাড়লেও ট্রেনের ভাড়া বাড়ানো হয়নি। সাধারণ মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী ভাড়া বাড়াতে রাজি হননি।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের স্টেশনমাস্টার মোহাম্মদ ওবাইদুল্লাহ জানান, আম নিয়ে সন্ধ্যা ছয়টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত আম পাঠাতে খরচ হবে ১ টাকা ৩১ পয়সা (প্রতি কেজি)।

করোনাকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ হওয়া ছয়টি ট্রেন চালুর দাবিতে সম্প্রতি মন্ত্রীকে স্মারকলিপি দেয় নাগরিক কমিটি। এর পরিপ্রেক্ষিতে জুলাই ও সেপ্টেম্বর মাসের মধ্যে দুটি ট্রেন চালুর প্রতিশ্রুতি দেন মন্ত্রী। এ সময় তিনি চাঁপাইনবাবগঞ্জ, আমনূর ও নাচোল স্টেশনের উন্নয়নকাজ করার কথাও বলেন তিনি।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সামিল উদ্দিন আহম্মেদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, জেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন, রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারসহ রেলওয়ের কর্মকর্তারা।

এআর-০৬/০৮/০৬ (উত্তরাঞ্চল ডেস্ক)