মেয়েদের বিবাহিত পুরুষদের প্রতি কেন এতো আকর্ষণ?

মেয়েদের বিবাহিত

পৃথিবীতে হরেক রকমের রহস্য রয়েছে। বেশিরভাগ রহস্য বিজ্ঞানী ও গবেষকরা উদঘাটন করে ফেলেছে। কিন্তু মেয়েদের মন নামে একটা রহস্য আছে যেটি কেউ কখনই উদঘাটন করতে পারবে না। এই মন প্রতি সেকেন্ডে সেকেন্ডে বদলায়। আর মেয়েদের পছন্দের কথা যদি বলা হয়, তাহলে অনেকেই তাদের পছন্দের রহস্যের কথা বলতে পারবেন না। স্কুল-কলেজে কমবেশি সকলেই প্রেমে পড়ে, কেউ ক্লাসমেটের সঙ্গে, কেউ সিনিয়রের সঙ্গে আবার কেউ কেউ স্যারদের প্রতিও আকর্ষিত হয়।

কেউ চায় টল-ডার্ক-হ্যান্ডসাম তো আবার কেউ চায় বুদ্ধিমান। কিন্তু মেয়েরা যখন একটু ম্যাচিউরড হতে শুরু করে তখন থেকেই লক্ষ্য করা যায় যে তাদের মধ্যে অনেকেই বিবাহিত পুরুষদের প্রতি বেশি আকর্ষিত হয়।

কিন্তু কেন? ঠিক কি কারণে মেয়েরা একজন অবিবাহিত পুরুষ ছেড়ে একজন বিবাহিত পুরুষের প্রতি আকৃষ্ট হয়ে পড়ছে? ইদানীংকালে বিবাহিত পুরুষের প্রতি অবিবাহিত মেয়েরা খুব বেশি আকর্ষিত হয়ে যাচ্ছেন। অনেক অবিবাহিত নারীর ক্ষেত্রেই বিবাহিত পুরুষ সব থেকে বেশি পছন্দের!

ভারতে এক সমীক্ষায় এমনটাই দেখা গেছে। গবেষকরা অবশ্য এ ব্যপারে গবেষণা করে কিছুটা কারণ জানাতে পেরেছেন।

কারণগুলো হলো- 

১।  যখন একজন পুরুষের প্রেমিকা বা স্ত্রী থাকে, সেই পুরুষ দয়ালু এবং ম্যাচিওর্ড হয়। তাদেরকে চোখ বন্ধ করে বিশ্বাস করা যায়। শুধু নারীরাই নন, পাখি এবং মাছেরাও নাকি এই পদ্ধতিতেই অপর সেক্সের প্রতি আকর্ষিত হয়। এমনটাই দাবি মনোবিদদের।

২। একথা সকলেরই জানা যে, একজন বিবাহিত পুরুষ একজন অবিবাহিত পুরুষের থেকে ইমোশনের দিক থেকে অনেকটাই এগিয়ে। একবার বিয়ে করার ফলে তারা মেয়েদের বেসিক সাইকোলজি খুবই ভালো বুঝতে পারেন। ফলে ইমোশনাল সমস্যাগুলো খুব বেশি থাকে না। তাই মেয়েদের আকর্ষণটা বেশি থাকে।

৩। বিবাহিত পুরুষের প্রতি শারীরিক আকর্ষণও বেশি অনুভব করেন অবিবাহিত মহিলারা। কারণ একথা সহজেই অনুধাবনীয় যে, মিলনের ক্ষেত্রে একজন অবিবাহিত পুরুষের থেকে বিবাহিতরা স্বাভাবিকভাবেই অনেকটা এগিয়ে থাকবে।

৪। সমীক্ষা বলছে, একজন অবিবাহিত পুরুষের থেকে একজন বিবাহিত পুরুষের সঙ্গে বেশি নিরাপদ বোধ করেন অবিবাহিত মহিলারা। সেটা সামাজিক হোক বা আর্থিক দিক, সব দিক থেকে প্রতিষ্ঠিত হওয়ার কারণে মহিলারা অনেক বেশি নিশ্চিন্তভাবে মেলামেশা করতে পারেন বিবাহিত পুরুষের সঙ্গে।

৫। যেকোন বড় বড় কোম্পানির বস’রা সাধারণত বিবাহিত হন। বিবাহিত পুরুষের মধ্যে বস’রা থাকেন প্রথম সারিতে। সেক্ষেত্রে ধরা যায়, ক্যারিয়ার এবং ভবিষ্যত্‍ সুনিশ্চিত করার লক্ষ্যেও এই ধরনের অনেক সম্পর্কে জড়ান মহিলারা।

আরএম-৫২/০৩/০৬ (লাইফস্টাইল ডেস্ক)