হাঁটতে গিয়ে শাড়ির নিচে ভাঁজ? জেনে নিন দারুণ উপায়

হাঁটতে গিয়ে

শাড়ি পরতে সব নারীই পছন্দ করেন। কারণ শাড়িতেই একজন নারীকে অপরূপ দেখতে লাগে। তবে শাড়ি পরা ও সামলানো সহজ ব্যাপার না। বিশেষ করে শাড়ি পড়ে হাঁটতে গেলেই শাড়ির নিচ মুড়ে যায় বা ভাঁজ হয়ে যায়।

তাই এই সমস্যা থেকে বাঁচতে জেনে নিন দারুণ একটি কৌশল। যা আপনাকে এই পরিস্থিতি এড়াতে সাহায্য করবে। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায়টি-

১. প্রথমে শাড়ি বাঁধুন

শাড়িটি বাঁধতে শুরু করার প্রথম স্টেপে শাড়িটি ভিতরের কোণ থেকে ধরে আপনার কোমরে জড়িয়ে নিন। এভাবে পুরোপুরি কোমরে জড়িয়ে রাখার সময় শাড়িটি সামনে আনুন। সতর্কতা হিসাবে, একটি পিন রাখুন যেটা দিয়ে আপনি শাড়িটি মুড়ে রাখতে পারেন। এরফলে শাড়িটি কোনো সময় পেটিকোট থেকে বেরিয়ে যাবে না।

২. শাড়ির প্লিটস বা কুচি বানিয়ে নিন

যতটা লম্বা আঁচল রাখতে চান তার জন্য কাপড় রেখে তা আপনার কাঁধে পিন দিয়ে আটকে নিন। এর পরে শাড়ি সামান্য সামনে আনার সময় শাড়ির উপরের সীমানাটি ধরুন। একে একে কুচি বা প্লিট করা শুরু করুন। সমস্ত প্লিট তৈরির পরে, একবার হাতে এডজাস্ট করুন। এই প্লেটগুলো সাইড থেকে এনে একটি ছোট পিন দিয়ে আটকে নিন। এখন এই প্লিটগুলো দুটি হাত দিয়ে ধরে পেটিকোটের অভ্যন্তরে গুঁজে নিন ভালো করে।

৩. এবার আঁচল ঠিক করুন

কাঁধে আঁচলের জন্য যে কাপড়টি রেখে ছিলেন সেটি পছন্দ মত করে ওপেন আঁচল স্টাইলে রাখতে পারেন বা প্লিটেড করে পিন দিয়ে আটকে নিতে পারেন।

৪. পিছনে হওয়া ভাঁজ ঠিক করুন

পিছনে শাড়ি যদি ঠিক ভাবে সেট না হয় তাহলে তা পায়ে জড়িয়ে গিয়ে পরে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই এটি যাতে না হয় তার জন্য কি কি করবেন দেখে নিন।

> সমস্যা সমাধানের জন্য একটি ডাবল টেপ রোল এবং কাঁচি নিন।

> এবার এই ডাবল টেপটি শাড়ির পিছনে পাশের অন্য প্রান্তের দৈর্ঘ্যের সমান করে কেটে নিন।

> আপনার পেটিকোটে এই কাটা ডাবল টেপটি এবার এমনভাবে লাগিয়ে নিন যাতে এটির অন্য প্রান্তটি আপনার শাড়ির সঙ্গে লেগে থাকে। এভাবে ডবল টেপের সঙ্গে শাড়ির নিচে মুড়ে দিলে আর হাঁটার সময় শাড়ি উঠে যাবে না বা ভাঁজ পরবে না। এবার খুশি মনে স্টাইল করে শাড়ি পরুন যখন ইচ্ছে।

আরএম-২৫/২৫/১০ (লাইফস্টাইল ডেস্ক)