খালেদা জিয়াকে কারামুক্ত করেই নির্বাচন করবে বিএনপি

প্রকাশিতঃ ডিসেম্বর ৫, ২০১৮ আপডেটঃ ৯:৫২ অপরাহ্ন

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কারামুক্ত করেই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি। বুধবার ঢাকার আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

এর আগে নির্বাচন কমিশন সচিব (ইসি) হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ করেন আলালের নেতৃত্বাধীন বিএনপির একটি প্রতিনিধিদল।

আলাল বলেন, আমরা শেষপর্যন্ত আশাবাদী- খালেদা জিয়াকে কারামুক্ত করেই আমরা নির্বাচনে অংশগ্রহণ করব।

তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তারা যাদের প্রার্থিতা প্রাথমিক পর্যায়ে বাতিল করেছেন, সেগুলোর বিরুদ্ধে আপিল চলছে। এ কর্মকাণ্ড আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত বিস্তৃত করা হয়েছে। আমরা বলেছি, এটা ৮ তারিখ পর্যন্ত না নিয়ে ৬ ও ৭ তারিখের মধ্যে শেষ করা যায় কিনা।

আলাল বলেন, কারণ ৯ ডিসেম্বর হচ্ছে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ৮ তারিখ ৫টা পর্যন্ত যদি আপিলই চলতে থাকে, তাহলে তা প্রার্থীদের প্রস্তুতির ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি করবে।

গ্রেফতার ও হয়রানি বাণিজ্য চলছে মন্তব্য করে তিনি বলেন, বাম্পার ফলন যেভাবে হয়, সেভাবে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও গ্রেফতারের বাম্পার ফলন শুরু করা হয়েছে। মঙ্গলবারও একজন নারী কমিশনারসহ কয়েকজন প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে। একই দিন কোম্পানীগঞ্জে মওদুদ আহমদের গাড়িতে সশস্ত্র হামলা করা হয়েছে। আমরা এটি ইসিকে জানিয়েছি। একই সঙ্গে গ্রেফতার বাণিজ্য বন্ধে নির্বাচন কমিশনকে দ্রুত পদক্ষেপ নিতে বলেছি।

নির্বাচন কমিশনের প্রতি আস্থাশীল কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপি নেতা আলাল বলেন, আমরা নির্বাচন কমিশনের প্রতি যদি আস্থাশীল থাকতাম, তাহলে তো সরকারের প্রতিনিধিদের মতো এক মাস পরে একদিন আসতাম। আমাদের তো প্রতিদিনই আসতে হচ্ছে।

বিএ-২০/০৫-১২ (ন্যাশনাল ডেস্ক)