নির্বাচনে ফলাফল যাই হবে মেনে নিবে আ.লীগ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, আমরা অবশ্যই আশাবাদী বাংলার জনগণ আমাদের ভোট দিবে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করবেন। এরপরও কোনো কারনে জনগণ আমাদের ভোট না দেয় এবং যে ফলাফলই আসুক আমরা তা মেনে নিবো। শনিবার দুপুরে ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশের জনগণ কোন ব্যর্থ রাজনৈতিক দলের নেতৃত্বের সঙ্গে থাকতে চায় না উল্লেখ করে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতা, দুর্নীতি, সন্ত্রাস জঙ্গিবাদ ও দুর্বৃত্তায়নের রাজনীতির পৃষ্ঠপোষকতা ও মদদ দেওয়ার কারণেই বিএনপি-জামায়াত ঐক্যফ্রনটের রাজনীতিকে বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যান করেছ। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠান তাদের জরিপের ফলাফল জাতির সামনে প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান আর ডি সি, টাইম ম্যাগাজিন হিন্দুস্তান টাইমস সহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে ঘোষণা করেছে আবারো বাংলাদেশের জনগণ শেখ হাসিনাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে পুনরায় রাখার জন্য ভোট প্রদান করবে।

আব্দুর রহমান বলেন, নেতাকর্মীরা খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। চরম দেউলিয়া ও ব্যর্থতার ভারে নুজ্য বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট জনগণের সমর্থন লাভে সম্পূর্ণ ব্যর্থ হয়ে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারেনি। বাণিজ্য, স্বাধীনতাবিরোধী দুর্বৃত্তায়নের রাজনীতিকে পৃষ্ঠপোষকতা দানের কারণে তারা দুর্নীতিবাজ তারেক-খালেদা নেতৃত্ব থেকে থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনের শেষ পর্যন্ত আমাদেরকে কিন্তু থাকতে হবে। ভোটারদের কেন্দ্রে নিতে হবে এবং নির্বাচনের ফলাফল পর্যন্ত নিজেদেরকে নিয়োজিত রাখতে হবে এবং কোন ধরনের অপপ্রচারের শিকার যেন না হয়, সে কারণে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

৩০ ডিসেম্বর জনগণের ভোটের মাধ্যমেই নির্ধারিত হবে জাতির ভবিষ্যৎ । আগামীর বাংলাদেশ কেমন হবে ভোটারদের প্রতিটি ব্যালটে নির্ধারিত হবে তার এই রূপরেখা বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ- দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এসএইচ-২০/২৯/১৮ (ন্যাশনাল ডেস্ক)