অধ্যক্ষ মাহফুজার শরীরে আঘাতের চিহ্ন, হত্যাকাণ্ডে একাধিক ব্যক্তি

ঢাকার এলিফ্যান্ট রোডে সুকন্যা টাওয়ারে নিজের ফ্লাটে নিহত ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ধস্তাধস্তির একপর্যায়ে তাকে শ্বাসরোধে করে হত্যা করা হয়।

সোমবার মরদেহের ময়নাতদন্ত শেষে এ তথ্য জানান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ফরেনসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ। তিনি বলেন, মৃত নারীর ঠোঁটে, মুখে, আঙুলে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। একটা আঙুল ভাঙা ছিল। তাকে মুখ চেপে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, এ হত্যাকাণ্ড একজনের পক্ষে সম্ভব না। একাধিক ব্যক্তি এ হত্যার সঙ্গে জড়িত থাকতে পারে।

নিহতের সুরতহাল প্রতিবেদনে নিউমার্কেট থানা পুলিশ উল্লেখ করেছে, ‘মরদেহের মুখে রক্ত দেখা যায়, হাতের কয়েকটি আঙুলে কালো দাগ আছে। রোববার বিকেল সাড়ে ৩টার থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে স্বামী ও সন্তানরা বাসায় না থাকায় বাসার কাজের মেয়ে ও অজ্ঞাতনামা ব্যক্তিরা তাকে শ্বাষরোধে হত্যা করতে পারে।’

রোববার ঢাকার এলিফ্যান্ট রোডে সুকন্যা টাওয়ারে নিজের বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় পলাতক দুই গৃহকর্মীকে আসামি করে মামলা করেছেন মাহফুজার স্বামী ইসমত কাদের গামা।

পুলিশের রমনা জোনের ডিসি মারুফ হোসেন সরদার মামলার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আসামিদের গ্রেফতারে কাজ করে যাচ্ছে পুলিশ।

বিএ-০৬/১১-০২ (ন্যাশনাল ডেস্ক)