সাংবাদিক নাদিম হত্যা: পলাতক চেয়ারম্যান বাবু আটক

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যার ঘটনায় অভিযুক্ত বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  শনিবার সকালে দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া থেকে তাঁকে আটক করা হয়। ঘটনার পর থেকেই পলাতক ছিলেন এই অভিযুক্ত চেয়ারম্যান।

চিলাহাটি ইউনিয়ন পরিষদের সদস্য তাজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে ৩ নম্বর ওয়ার্ড থেকে ওই চেয়ারম্যানকে আটক করা হয়।

৩ নম্বর ওয়ার্ডের সদস্য লুতফর রহমান বলেন, সকালে র‍্যাব, গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে চর তিস্তাপাড়া থেকে তাঁকে আটক করে।

তবে এ ব্যাপারে পুলিশ ও র‍্যাবের তরফ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানাও ঘটনা শুনেছেন বলে জানিয়েছেন। তবে তিনি তা নিশ্চিত করেননি।

এর আগে শুক্রবার মধ্যরাতে এই বাবুকে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধুরপাড়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

পেশাগত দায়িত্ব পালন শেষে বুধবার রাতে বাড়ি ফেরার সময় গোলাম রব্বানীর ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।

গোলাম রব্বানির স্বজনদের অভিযোগ, সংবাদ প্রকাশ ও ফেসবুক স্ট্যাটাসের জেরে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অনুসারীরা তাঁর (গোলাম রব্বানি) ওপর হামলা চালিয়েছেন।

এসএইচ-১১/১৭/২৩ (উত্তরাঞ্চল ডেস্ক)