রাজশাহীতে নারীসহ অপহরণ চক্রের ৩ সদস্য গ্রেফতার

রাজশাহীতে নারীসহ অপহরণ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে নগরীর নওদাপাড়া এলাকা থেকে শাহমখদুম থানা পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন-নগরীর নওদাপাড়া এলাকার আরমান আলীর ছেলে বিপ্লব উদ্দিন (৩৫), বিপ্লবের স্ত্রী কাকোলী বেগম (৩২) এবং তাদের সহযোগী নগরীল শালবাগান পাওয়ার হাউস মোড়ের তাহাজুল ইসলামের ছেলে শরিফুল ইসলাম (২২)।

অভিযানে অপহরণের শিকার শেখ জসিম উদ্দিনকে উদ্ধার করে পুলিশ। জসিম উদ্দিন রাজবাড়ি জেলার গোয়ালন্দঘাট থানার উজানচর গণি শেখেরপাড়ার শেখ নুরুদ্দিন আহম্মেদের ছেলে। একটি বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত তিনি। তদের কাছ থেকে মুক্তিপণের ৩২ হাজার টাকা জব্দ করেছে পুলিশ।

কর্মস্থলে যাবার পথে ২৪ মার্চ তাকে অপহরণ করেন এই তিন জন। মুক্তিপণ হিসেবে দুই দফা ৫৫ হাজার টাকা আদায় করে অপহরণকারীরা। এ ঘটনায় ২৫ মার্চ গোয়ালন্দঘাট থানায় মামলা দায়ের করেন অপহৃতের বড়ভাই শেখ জাহিদুর রহমান।

শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাসুদ পারভেজ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, কৌশলে এই তিনজন জসিম উদ্দিনকে অহরণ করেন। পরে তার মুঠোফোন থেকে স্বজনকের কাছে মুক্তিপণ দাবি করেন। অন্যথায় হত্যার হুমকি দেন অপহরণকারীরা। এরপর বিকাশের মাধ্যমে দুই দফায় ৫৫ হাজার টাকা মুক্তিপণ আদায় করে চক্রটি।

তিনি আরো বলেন, অপহরণকারীদের অবস্থান নিশ্চিত কয়ে রাজবাড়ি জেলা পুলিশ শাহমখদুম থানা পুলিশকে জানায়। পরে অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেফতার করা হয়। এসময় অক্ষত অবস্থায় উদ্ধার করা হয় অপহৃতকে। রাতেই গ্রেফতারকৃতদের গোয়ালন্দঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি।

বিএ-১৬/২৬-০৩ (নিজস্ব প্রতিবেদক)