মেয়র লিটনের স্বপ্নের রাজশাহী গড়ে দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ জুলাই ১০, ২০১৯ আপডেটঃ ৮:৪০ অপরাহ্ন

রাজশাহী নগরী ঘীরে স্বপ্নের অন্ত নেই মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের। বাবা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের হাত ধরেই তার এই স্বপ্নযাত্রা।

মেয়র লিটনের স্বপ্নগুলো ধীরে ধীরে রুপ পাচ্ছে বাস্তবের। এরই মধ্যে বিশ্বের বাসযোগ্য নগরগুলোর তালিকায় জায়গা করে নিয়েছে রাজশাহী। সমৃদ্ধ রাজশাহী গড়তে চান মেয়র লিটন।

আর এ জন্য যা যা প্রয়োজন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবই করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। বুধবার মেয়র খায়রুজ্জামান লিটনের সাথে আলাপকালে একথা বলেন ড. মসিউর রহমান।

রাজশাহী শহর রক্ষার জন্য নদী শাসনের মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে আনা এবং আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠার লক্ষ্যে পদ্মা নদীতে ড্রেজিং বিষয়ে ঘন্টাব্যাপী প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানের সাথে লিটনের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠককালে ড্রেজিংয়ের মাধ্যমে পদ্মা নদীর নাব্যতা ফিরিয়ে আনা এবং নদী বন্দর প্রতিষ্ঠার জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন ড. মসিউর রহমান।

এ সময় পানি উন্নয়ন বোর্ড এর প্রধান প্রকৌশলী (ড্রেজার) প্রকৌশলী মোঃ আব্দুল ওহাব ড্রেজিং কাজের প্ল্যান মেয়র খায়রুজ্জামান লিটনকে দেখান।

বৈঠককালে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক নীলিমা আকতার, পানি উন্নয়ন বোর্ড এর প্রধান প্রকৌশলী (ড্রেজার) প্রকৌশলী মোঃ আব্দুল ওহাব, তত্ত্ববধায়ক প্রকৌশলী (ড্রেজার) প্রকৌশলী গোলাম সারওয়ার প্রমুখ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছেই ইতোমধ্যে রাজশাহীর পদ্মা নদীতে ড্রেজিং কাজ শুরু হয়েছে। ড্রেজিংয়ের মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে এনে আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠা হলে ভারতে মালামাল আমদানি-রপ্তানি সহজ হবে, ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটার মাধ্যমে রাজশাহীর অর্থনৈতিক প্রবাহ ব্যাপকভাবে বৃদ্ধি হবে।

বিএ-১৬/১০-০৭ (নিজস্ব প্রতিবেদক)