রাজশাহীতে বিনামূল্যে বাইসাইকেল পেল ৩৮ মেধাবী ছাত্রী

প্রকাশিতঃ অক্টোবর ১০, ২০১৯ আপডেটঃ ৮:১৬ অপরাহ্ন

রাজশাহীর পুঠিয়ায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৮ জন দরিদ্র ও মেধাবী ছাত্রীকে বাছাই করে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাইকেলগুলো বিতরণ করেন।

পরে ওই ছাত্রীদেরকে মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ে বিরোধী শপথবাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে সাইকেলগুলো বিতরণ করা হয়। পরে এ উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-০৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মোঃ মনসুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জি. এম. হিরা বাচ্চু।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক প্রমুখ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, ভাইস চেয়ারম্যান (মহিলা) মৌসুমি রহমান, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী, সাংবাদিক এবং উপকারভোগীগণ।

জানা গেছে, ২০১৮-১৯ অর্থ বছরের উপজেলা পরিষদের অর্থায়নে পুঠিয়া উপজেলার ৬ টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বাছাই করে এই প্রণোদনা প্রদান করা হয়। বাইসাইকেল এর সাথে সাথে প্রত্যেক শিক্ষার্থীকে একটি করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়। এছাড়াও বাইসাইকেল প্রদান শেষে শিক্ষার্থীদের মাদক, বাল্যবিবাহ ও ইভিটিজিংবিরোধী শপথবাক্য পাঠ করান ইউএনও মো. ওলিউজ্জামান।

উল্লেখ্য, এর আগে শিক্ষার্থীদের বসার জন্য উপজেলার ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১৩০ সেট ব্রঞ্চ বিতরণ করা হয়।

বিএ-১৪/১০-১০ (নিজস্ব প্রতিবেদক)