রাজশাহীতে কমিউনিটি পুলিশিং ডে পালন

রাজশাহীতে নানান আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এনিয়ে শনিবার র‌্যালী ও আলোচনা সভা আয়োজন করে রাজশাহী নগর পুলিশ-আরএমপি।

সকালে নগরীর আলুপট্টি মোড়ে পায়রা ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ আবুল কাশেম।

পরে সেখান থেকে বের হয় বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক ঘুরে রাজশাহী কলেজে গিয়ে শেষ হয়।

এনিয়ে রাজশাহী কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে প্রধান অতিথি ছিলেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ আবুল কাশেম।

নগর পুলিশ কমিশনার হুমায়ুন কবিরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন-সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. আবদুল খালেক।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আবুল কাশেম বলেন, কমিউনিটি পুলিশং এর মাধ্যমে পুলিশ ও জনসাধারণের মধ্যে সেতুবন্ধন তৈরি হয়েছে। মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাস নির্মূলে এই বন্ধন কাজে লাগাতে হবে।

সভায় মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে কমিউনিটি পুলিশিং এর বিভিন্ন সফলতার দিক তুলে ধরেন অতিরিক্ত মহাপরিদর্শক। একই সাথে গুজব ইস্যুতে সাধারণকে সচেতন থাকার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার প্রমুখ।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ৪ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা ও ৮ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

বিএ-১০/২৬-১০ (নিজস্ব প্রতিবেদক)