বোনের বাড়িতে এসে ধরা খেলেন ডাকাত সদস্য

রাজশাহীর বাঘায় স্ত্রীকে নিয়ে ধর্ম বোনের বাড়িতে বেড়াতে এসে ট্রাকসহ ধরা খেলেন আন্তঃজেলা ডাকাত দলের সদস্য রোকন মোল্লা। চারদিন আগে খালি ট্রাকে তার স্ত্রীকে নিয়ে বাঘা উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা ধর্ম বোন রুমি (শাহাজানের স্ত্রী)’র বাড়িতে আসে রোকন মোল্লা।

সোমবার গোপন সংবাদের ভিত্তিতে ট্রাকটি চোরাই সন্দেহে ওই বাড়ি থেকে রোকন মোল্লাকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে একাধিক থানায় নয়টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

থানার এসআই সইবুর রহমান জানান, সে পাবনা জেলার ফরিদপুরের নেচরাপাড়া শীববাড়ি গ্রামের রকমত মোল্লার ছেলে। গত চারদিন ধরে ওই গ্রামের মসজিদ সংলগ্ন এলাকার শাহাজানের (ধর্ম বোনের স্বামী) বাড়ির সামনে ট্রাক (ঢাকা মেট্রো ড.১৪-৭১১০) টি রেখে সেই বাড়িতে অবস্থার করছিল রোকন মোল্লা।

বিষয়টি স্থানীয় লোকজনের কাছে সন্দেহ হলে তারা সাংবাদিককে জানায়। পরে পুলিশকে অবগত করলে ঘটনাস্থল থেকে ট্রাকসহ তাকে গ্রেপ্তার করে থানায় নেওয়া হয়। এ সময় তার কাছে ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কোন কাগপত্র পাওয়া যায়নি।

ট্রাকটি তার ছোট ভাই মধুর দাবি করে রোকন মোল্লা জানান, ১ বছর আগে ২ লক্ষ চল্লিশ হাজার টাকা জমা দিয়ে কিস্তিতে নিয়েছে। সেই ট্রাকে তার স্ত্রী তহুরাকে নিয়ে নিশ্চিন্তপুর ধর্ম বোনের বাড়িতে এসেছিলেন। ধর্ম বোন রুমির স্বামী শাহাজান আলী জানান, প্রায় দেড় বছর ধরে তাদের সাথে কুটুমতালি। তবে তার অন্য কোন বিষয়ে জানেননা। গ্রেপ্তারের পর তার স্ত্রী নিজ বাড়িতে চলে গেছে বলে জানান তিনি।

বাঘা থানা অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার কথা-বার্তায় কোন মিল পাওয়া যায়নি। পরে ফরিদপুর থানায় ফোন করে জানেন, বিভিন্ন অপরাধে তার নামে ৯ টি মামলা রয়েছে। মামলাগুলো আতাইকোলা, আটঘরিয়া, বেড়া, ফরিদপুর, নলডাঙ্গা ,সলাঙ্গা সিরাজগঞ্জ, ভাঙুরা ও তাড়াশ থানায় দায়েরকরা।

এর মধ্যে দু’টি ডাকাতি মামলায় তার নামে ওয়ারেন্ট রয়েছে। সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বলে জানা গেছে। গাড়ির কাগজপত্র যাচাই সাপেক্ষে মামলা দায়ের করা হবে বলে জানান ওসি।

বিএ-১২/০৪-১১ (নিজস্ব প্রতিবেদক)