রাজশাহীতে ফেনসিডিল ভর্তি দুই প্রাইভেটকার আটকালো র‌্যাব

রাজশাহীর গোদাগাড়ীতে এক হাজার ৩৬৯ ফেনসিডিলসহ দুটি প্রাইভেটকার আটকে দিয়েছে র‌্যাব। সোমবার ভোররাত সাড়ে ৪টার দিকে উপজেলার সুলতানগঞ্জ এলাকা থেকে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল প্রাইভেটকার দুটি আটক করে।

এ ঘটনায় একটি প্রাইভেটকার থেকে গ্রেফতার করা হয়েছে চার মাদক কারবারীকে। তবে অন্য প্রাইভেটকারের চালকসহ চার-পাঁচজন মাদক কারবারি পালিয়ে গেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- রাজশাহী নগরীর কাটাখালি থানার চরখিদিরপুর এলাকার রজত আলীর ছেলে ইউসুফ আলী ওরফে বাবলু (৩২), কেরানিগঞ্জের মুনসুর আলীর ছেলে সোহেল কাজী (২৮), শরীয়তপুরের পালং উপজেলার চরগাজীপুর এলাকার আবদুর রহিমের ছেলে আবদুল গণি (৩০), পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া এলাকার লালমিয়ার ছেলে প্রাইভেটকার চালক শামীম হোসেন (২৯)।

বিশেষ এই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার ও সহকারী পুলিশ সুপার এসএম জামিল আহমেদ।

তিনি গণমাধ্যমকে জানান, চাঁপাইনবাবগঞ্জের ভারতীয় সীমান্তবর্তী সোনামসজিদ থেকে ছেড়ে আসা দুটি প্রাইভেটকার চাঁপাইনবাবগঞ্জ সদরের বিশ্বরোড মোড় পার হচ্ছিলো। গোপন সংবাদ পেয়ে র‌্যাব সদস্যরা প্রাইভেটকার দুটিকে থামতে সংকেত দেন।

কিন্তু সংকেট অমান্য করে মহাসড়ক ধরে প্রাইভেটকার দুটি রাজশাহীর দিকে পালিয়ে যায়। প্রায় ১০ কিলোমিটার ধাওয়া করে গোদাগাড়ীর সুলতানগঞ্জ এলাকায় প্রাইভেটকার দুটি আটকায় র‌্যাব।

এর মধ্যে একটি প্রাইভেটকার থেকে চার জনকে গ্রেফতার করা হয়। ওই প্রাইভেটকার থেকে এক হাজার ৩৬৯ বোতল ফেনসিডিল এবং নগদ ৩১ হাজার ৮০০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতাকৃতরা দীর্ঘদিন ধরে মাদক কারবারে নিজেদের সম্পৃক্ততার দায় স্বীকার করেছেন। পরে তাদের বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

ওই মামলায় সোমবার দুপুরের পর গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর কথা জানিয়েছে পুলিশ।

বিএ-০৯/২০-০১ (নিজস্ব প্রতিবেদক)