মেগা প্রকল্প অনুমোদনে রাজশাহীতে আনন্দের বন্যা

একনেকে প্রায় তিন হাজার কোটি টাকা ব্যয়ে রাজশাহীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদন পাওয়ায় আনন্দের বন্যা বইছে রাজশাহীতে। বুধবার বেলা ১১টার দিকে নগর ভবন থেকে এনিয়ে আনন্দ শোভাযাত্রা বের হয়।

বর্ণাঢ্য এই শোভাযাত্রায় নেতৃত্ব দেন মেয়র প্রত্নী নগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শাহীন আক্তার রেনী।

শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক ঘুরে নগর ভবনে এসে শেষ হয়।

এতে রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন। অংশ নেন বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।

এর আগে মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ২ হাজার ৯৩১ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে এই প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

নগর কর্তৃপক্ষ বলছে, এই প্রকল্পটি রাজশাহী সিটি করপোরেশনের ইতিহাসে একক সর্ববৃহৎ প্রকল্প। এতে রাজশাহীর সামগ্রিক উন্নয়ন হবে, বদলে যাবে পুরো নগরীর চিত্র।

দ্বিতীয় মেয়াদে ২০১৮ সালের ৫ অক্টোবর মেয়রের দায়িত্বভার নেয়ার পর রাজশাহী নগরীকে তিলোত্তমা নগরীতে পরিনত করতে এই মেগা প্রকল্প তৈরীতে হাত দেন খায়রুজ্জামান লিটন। নগরীর সকল উন্নয়ন চাহিদা একত্রিত করে তৈরি করা হয় এই প্রকল্প।

প্রকল্পটি অনুমোদন দেয়ায় একনেক সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নগরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মেয়র বলেন, এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে রাজশাহী নগরীর সামগ্রিক উন্নয়ন হবে। আরো বাসযোগ্য, আধুনিক এবং উন্নত শহরে পরিণত হবে আমাদের রাজশাহী।

বিএ-০১/১৯-০২ (নিজস্ব প্রতিবেদক)