রাজশাহীতে মাটিবাহী ট্রাক্টরচাপায় নিহত ৩

রাজশাহীর পবায় মাটিবাহী ট্রাক্টচাপায় শিশুসহ ৩ জন নিহত হয়েছেন। রোববার সকালে উপজেলার নওহাটা এলাকায় রাজশাহী-নওগাঁ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ৩ জন হলেন—নওগাঁর নিয়ামত উপজেলার চণ্ডীপুর এলাকার বাসিন্দা বিথি (৩৩) ও তার ৪ বছর বয়সী সন্তান মরিয়ম জান্নাত এবং একই এলাকার বাসিন্দা আব্দুল মান্নান (৪৮)। দুর্ঘটনায় বিথির স্বামী আক্তার (৩৫) আহত হয়েছেন।

পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেনে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাটিবাহী একটি ট্রাক্টর একটি মোটরসাইকেলকে চাপা ও একটি ধাক্কা দিলে এ দুর্ঘটনায় ঘটে। মরিয়ম জান্নাত নামে শিশু ও আব্দুল মান্নান নামে এক ব্যক্তির ঘটনাস্থলেই মৃত্যু হয়। দুজনকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছিল। তাদের মধ্যে একজনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা তাদের রামেক হাসপাতালে নিয়ে গিয়েছিল।

স্থানীয় বাসিন্দারা জানান, মাটিবাহী ট্রাক্টরটি মোহনপুর থেকে রাজশাহীর দিকে আসছিল। দ্রুত গতিতে মোড় ঘুরতে গিয়ে প্রথমে একটি মোটরসাইকেলকে চাপা দেয়, এরপর আরও দ্রুত দুর্ঘটনাস্থল ত্যাগ করতে গিয়ে আরেকটি মোটরসাইকেলকে ধাক্কা দেয় ট্রাক্টরটি।

উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বিথি নামে ওই নারীকে অচেতন অবস্থায় পান এবং তার স্বামী আক্তারকে জীবিত অবস্থায় পান। পুলিশ দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলগুলো ও ট্রাক্টর জব্দ করেছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

দুর্ঘটনার পরে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ করেন। তারা বলেন, মাটিবাহী ট্রাক্টর চলার সময় কোনো ধরনের নিয়মের তোয়াক্কা করে না। বারবার অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি।

তারা আরও বলেন, অবৈধভাবে পুকুর খনন করে মাটি ট্রাক্টরে বিভিন্ন ইটভাটায় নিয়ে যাওয়া হয়।

তবে স্থানীয় বাসিন্দারের অভিযোগের বিষয় অবগত নন বলে জানিয়েছেন ফরিদ হোসেন। তিনি আরও বলেন, পুলিশ ঘটনার প্রত্যক্ষদর্শীদের খুঁজছে।

এসএইচ-০৩/১৫/২২ (নিজস্ব প্রতিবেদক)