বিজিবি যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত: মহাপরিচালক

সুষ্ঠু ও নিরাপদ নির্বাচন অনুষ্ঠানের জন্য আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

নির্বাচন চলাকালীন পটিয়াসহ দেশের যে কোনো সংসদীয় এলাকায় সহিংসতার ঘটনা নিয়ন্ত্রণে বিজিবির সব ধরনের প্রস্তুতি রয়েছে। সারা দেশে ১ হাজার ১১৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে।

রোববার দুপুরে চট্টগ্রাম-১২ (পটিয়া) সংসদীয় এলাকায় বিজিবির অস্থায়ী ক্যাম্প পরিদর্শনকালে মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম সাংবাদিকদের এসব কথা বলেন।

সকালে তিনি হেলিকপ্টারে করে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বিজিবি ক্যাম্পে পৌঁছেন। এ সময় উপস্থিত ছিলেন বিজিবির চট্টগ্রাম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার আদিল চৌধুরী, ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল আরেফিন তালুকদার, ৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনির হাসান, চট্টগ্রাম জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন, চট্টগ্রাম পুলিশ সুপার নূরে আলম মিনা, পটিয়ার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও হাবিবুল হাসান, সহকারী কমিশনার সাব্বির আহমদ সানি, পটিয়া থানার ওসি শেখ মো. নেয়ামত উল্লাহ। এর আগে বিজিবি মহাপরিচালক বিজিবি কর্মকর্তা ও সৈনিকদের নিয়ে নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে পরামর্শমূলক বক্তব্য দেন।

বিজিবি মহাপরিচালক বলেন, চট্টগ্রামে ১৪৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। ইতিমধ্যে ৭০ প্লাটুন মোতায়েন করা হয়েছে। তাছাড়া প্রতিটি সংসদীয় এলাকায় ৪-৫ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্বে থাকবেন। নির্বাচন চলাকালীন কোথাও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হওয়ার উপক্রম হলে বিজিবি ও পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করবে।

বিএ-১৫/২৩-১২ (আঞ্চলিক ডেস্ক)