ঝিনাইদহে গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

ঝিনাইদহের কালীগঞ্জে রিপা বিশ্বাস (২৩) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামী সুরঞ্জন বিশ্বাসের বিরুদ্ধে।

রোববার রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত রিপা শহরের ফয়লা মাস্টারপাড়া এলাকার সুরঞ্জন বিশ্বাসের স্ত্রী ও মাগুরা জেলার শালিখা উপজেলার চটকাবাড়ে গ্রামের দিলিপ বিশ্বাসের মেয়ে।

নিহতের ভাসুর সমিরন বিশ্বাস জানান, রাতের খাবার খেয়ে বাড়ির সবাই ঘুমিয়ে পড়েন।

রাত সাড়ে ১২টার দিকে তার ভাই সুরঞ্জন তাকে ডেকে বলেন রিপার শারিরিক অবস্থা খারাপ। এ সময় তিনি ছোট ভাইয়ের ঘরে গিয়ে দেখেন রিপা বিছানায় অচেতন অবস্থায় পড়ে আছেন।

তাৎক্ষণিক স্থানীয় চিকিৎসক খোকনকে বাড়িতে ডেকে আনেন।

এসময় চিকিৎসক খোকন রিপাকে দেখে বলেন, রিপার অবস্থা খারাপ দ্রুত হাসপাতালে নেয়া প্রয়োজন। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক রিপাকে মৃত ঘোষণা করেন।

নিহত রিপার বাবা দিলিপ বিশ্বাস জানান, রোববার আমার বাড়ি থেকে মেয়ে শ্বশুরবাড়িতে যায়। তখন মেয়ে সুস্থ শরীরেই যায়। কিন্তু গভীর রাতে আমাকে মোবাইল ফোনে জানানো হয় রিপা মারা গেছে।

বাবার অভিযোগ, জামাই সুরঞ্জন তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে।

তিনি বলেন, অভিযুক্ত সুরঞ্জনের বড় ভাই সমিরন যেভাবে বলেছে সেটাতে প্রমাণ হয়ে গেছে রিপাকে হত্যা করা হয়েছে। তিনি হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউনুচ আলী জানান, গৃহবধূ নিহতের ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। নিহতের স্বামীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সংসারের অভাব অনটনে স্বামী- স্ত্রীর অভ্যন্তরীণ কলহের কারণে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নিহতের মৃতদেহ ময়না তদন্তের জন্য ঝিনাইদহ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বিএ-০২/১৫-০৪ (আঞ্চলিক ডেস্ক)