টাঙ্গাইলে ভুয়া যুগ্ম সচিব আটক

টাঙ্গাইলে ভুয়া যুগ্ম সচিবসহ দুই প্রতারককে আটক করা হয়েছে। বুধবার জেলা প্রশাসক কার্যালয়ে অফিস থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ এক লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার।

যুগ্ম সচিব পরিচয়দানকারী দিনাজপুর জেলার খানসাবা উপজেলার পাঠানপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে আশরাফ আলীকে এবং সহযোগী গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার উত্তর ঘইবাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মুমিন হোসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, অফিস চলাকালীন দুইজন প্রতারক আসেন। একজন নিজেকে যুগ্ম সচিব পরিচয় দেন। অন্যজন বাহিরে অপেক্ষা করেন। এ সময় তারা অফিসের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে নিজেদের কার্যসিদ্ধি করার চেষ্টা করেন। এক পর্যায়ে জেলা প্রশাসকের কক্ষে প্রবেশ করে নিজেকে যুগ্ম সচিব পরিচয় দেন এবং একজনের জন্য চাকরির সুপারিশ করেন।

এ সময় তার আচরণ সন্দেহ হওয়ায় জেলা প্রশাসক খোঁজ-খবর নিয়ে জানতে পারেন তিনি ভুয়া পরিচয় দিচ্ছেন। পরে জেলা প্রশাসক টাঙ্গাইল মডেল থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ এসে ভুয়া যুগ্ম সচিব পরিচয়কারী এবং তার আরেকজন সহযোগীকে আটক করে। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তারা ভুয়া পরিচয় দিয়েছে স্বীকার করে।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে যুগ্ম সচিব পরিচয়দানকারীকে এক বছর এবং সহযোগীকে এক মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

বিএ-১৭/৩১-১০ (আঞ্চলিক ডেস্ক)