রাজবাড়ীতে বাস দুর্ঘনটায় নিহতের সংখ্যা বেড়ে ৫, আহত ২৫

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার দুর্গাপুর এলাকায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ২৫ জন এদের মধ্যে থেকে গুরুতর আহত অবস্থা ১০ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকিরা রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বুধবার বিকেলে এই ঘটনা ঘটে।

নিহত এক জনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন, কুষ্টিয়া জেলার কুমারখালী এলাকার বাসিন্দা ফরমান মন্ডল।

এ সময় দুর্ঘটনা কবলীত ঢাকা থেকে আসা লালন পরিবহনের যাত্রী আলম হোসেন জানান, লালন পরিবহনের এই বাসটি সকাল সাড়ে নয়টায় ঢাকা থেকে ছেড়ে এসেছে। চালক শুরু থেকে বেপরোয়া ছিলো। পথে গোয়ালন্দ মোড় এলাকায় আসলে একবার পিকআপ ভ্যানের সাথে ধাক্কা লাগিয়ে দেয়। এরপর পুলিশ বাসটিকে প্রায় এক ঘন্টা আটকে রাখে। এরপর দুর্গাপুর এসে এই ঘটনা ঘটে। তিনি দাবী করেছেন নিহত ব্যক্তি ফরমান মণ্ডল তার শশুর।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স রাজবাড়ীর উপ সহকারী পরিচালক শওকত আলী জোর্য়াদ্দার জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী লালন পরিবহন রাজবাড়ীর দুর্গাপুর এলাকার আসলে বিপরীত দিক থেকে আসা আরিফ এক্সক্লসিভ নামের অপর একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুই জন মারা যায়। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান জানান, আহতদের মধ্যে থেকে চিকিৎসাধীন অবস্থা দুই জন মারা গেছে। গুরুতর অবস্থা ১০ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এখনও রাজবাড়ী হাসপাতালে ১৫ জন ভর্তি আছে। হাসপাতালে সকলের মিলে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, যাদের ফরিদপুর পাঠানো হয়েছে তাদের অবস্থা আশংকাজনক মৃত্যর সংখ্যা আরো বাড়তে পারে।

বিএ-১৭/১৮-১২ (আঞ্চলিক ডেস্ক)