নেত্রকোনায় হাসপাতাল থেকে চুরি হওয়া শিশু এখন মায়ের কোলে

নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল থেকে চুরি হওয়া আড়াই বছরের শিশুকে তিন মাস পর উদ্ধার করে বোবা মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

শিশু চুরির ঘটনায় এক নারীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ওই নারী। শনিবার নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গত ২৩ অক্টোবর চিকিৎসার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন শিশুটির বাবা জামাল উদ্দিন। এ সময় বোবা মায়ের কাছ থেকে চুরি হয়ে যায় আড়াই বছরের শিশুটি। এরপর জেলা পুলিশ সুপারের নির্দেশে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালায় পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, গত ২১ অক্টোবর নেত্রকোনার বারহাট্টা উপজেলার বোয়ালজানা গ্রামের জামাল উদ্দিনের শিশুকন্যা রৌজা মনির বাবা অসুস্থ হয়ে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন। এ সময় মা উষা বানুর সঙ্গে হাসপাতালে ছিল রৌজা মনি। হাসপাতালে অবস্থানকালে ২৩ অক্টোবর সকাল ১০টার দিকে শিশুটির মা আশপাশের লোকজনকে ইশারায় জানান রৌজা মনিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বোবা হওয়ায় শিশুটিকে কে নিয়েছেন জানাতে পারেননি মা।

সংবাদে পেয়ে জেলা পুলিশ সুপার (এসপি) আকবর আলীর নির্দেশে শিশুটিকে উদ্ধারে অভিযান চালায় পুলিশ। একই সঙ্গে হাসপাতালের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। প্রাথমিক তদন্তে হাসপাতালের ওই ওয়ার্ডে সিসি ক্যামেরা না থাকায় এবং মায়ের তথ্যের অভাবে শিশুকে উদ্ধারে হিমশিম খায় পুলিশ।

এ ঘটনায় শিশুটির বাবা নেত্রকোনা মডেল থানায় মামলা করেন। দীর্ঘ তদন্তের পর ৩০ জানুয়ারি গোপন তথ্যের ভিত্তিতে নেত্রকোনা শহরের পারলা বাসস্ট্যান্ড এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। সেই সঙ্গে শিশু চুরির ঘটনায় জড়িত নেত্রকোনা সদরের লক্ষ্মীগঞ্জের চকপাড়া গ্রামের সুলতানাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন সুলতানা।

বিএ-১৭/০১-০২ (আঞ্চলিক ডেস্ক)