স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের বিশ্রামাগারে মাদক সেবন!

পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসকদের বিশ্রামাগারে হাসপাতালের দুই কর্মকর্তাসহ তিন জনের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ উঠেছে। ইতিমধ্যে মাদক সেবনের একটি ভিডিও বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

গত ১৪ সেপ্টেম্বর ওই বিশ্রামাগারে মাদকের আসর থেকে ধারণ করা ৪০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, জরুরি বিভাগের চিকিৎসক উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আবুল বাশার তাস খেলার প্রস্তুতি নিচ্ছেন।

তার পাশে পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মুনিবুর রহমান ওরফে সোহাগ মোল্লা মাদক সেবন করছেন। ওই আসরে বসে আছেন বহিরাগত এক যুবক। বহিরাগত ওই যুবক এর আগে ইয়াবাসহ পুলিশের হাতে আটক হয়েছিলেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মাঝে-মধ্যেই জরুরি বিভাগে কর্তব্যকালীন ওই বিশ্রামাগারে মাদকের আসর বসান উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আবুল বাশার। সঙ্গে থাকেন বহিরাগত মাদকসেবীরা। সারারাত চলে তাস খেলা ও মাদকসেবন। এ সময় বিশ্রামাগারের বাইরে পাহারায় থাকেন বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের নৈশপ্রহরী।

এমনকি ভিডিও ক্লিপে থাকা ব্যক্তিদের মধ্যে তারা কেউ না বলেও দাবি করেন আবুল বাশার ও মুনিবুর রহমান। তারা বলেন, তারা ওই ভিডিও ক্লিপ সম্পর্কে কিছুই জানেন না।

বাউফলের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, নির্দিষ্ট অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন বলেন, বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে মাদকের আসর বসার বিষয়টি দুঃখজনক। এ বিষয়ে শিগগিরই অভিযান পরিচালনা করা হবে।

পটুয়াখালীর সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম বলেন, যিনি অন্যায় করবেন তিনিই ফল ভোগ করবেন।

এসএইচ-০৪/০৭/২১ (আঞ্চলিক ডেস্ক)