চাঁদাবাজি নিয়ে বিতর্কিত মন্তব্য, বদলি সেই পুলিশ কর্মকর্তা

‘হাইওয়ে পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করিলে তার দায়দায়িত্ব হাইওয়ে পুলিশ গ্রহণ করিবে না।’ সম্প্রতি ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে পুলিশে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পাওয়া এক কর্মকর্তার এমন ‘বিতর্কিত’ বক্তব্য ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ওই বক্তব্যের ২৪ ঘণ্টা না পেরোতেই বদলি করা হয়েছে ওই ট্রাফিক পরিদর্শক (টিআই) এ এস এম আসাদ উজ্জামানকে।

এর আগে মহাসড়কে ব্যাপক চাঁদাবাজির অভিযোগে ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মো. জাহাঙ্গীর আরিফকে প্রত্যাহার করে সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়।

তবে ৬ এপ্রিল জাহাঙ্গীর আলম সিলেট রেঞ্জে বদলি হওয়ার সুবাদে এবং নতুন ওসি যোগদানে বিলম্ব হওয়ায় টিআই এ এস এম আসাদ উজ্জামানকে ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়।

দায়িত্ব নেওয়ার পরদিন ৭ এপ্রিল বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্য দেন তিনি। ওই সংবাদটি ফেসবুকসহ বিভিন্ন অনলাইন পোর্টালে ভাইরাল হয়। এই প্রেক্ষাপটে শুক্রবার (৮ এপ্রিল) তাৎক্ষণিক বদলি করা হয় আসাদ উজ্জামানকেও। তাকে বর্তমানে মাদারীপুর হাইওয়ে রিজিওনাল অফিসে সংযুক্ত করা হয়েছে। গত শুক্রবারই ভাঙ্গা ত্যাগ করেছেন তিনি।

সত্যতা নিশ্চিত করে হাইওয়ে পুলিশ মাদারীপুরের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, বিতর্কিত বক্তব্য প্রদান এবং সে বক্তব্য ভাইরাল হয়ে যাওয়ায় তাৎক্ষণিক বদলি করা হয়েছে ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালনকারী টিআই এএসএম আসাদ উজ্জামানকে।

তিনি জানান, ওই থানার উপপরিদর্শক (এসআই) শাহ্ আলমকে ভারপ্রাপ্ত কর্মকর্তার চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন ওসির পদায়ন না হওয়া পর্যন্ত শাহ আলম এ দায়িত্ব পালন করবেন।

ভাঙ্গা হাইওয়ে থানার ওসির দায়িত্বে থাকা এসআই শাহ আলম বলেন, বদলির আদেশ পেয়ে আসাদ উজ্জামান গত শুক্রবারই ভাঙ্গা ত্যাগ করে মাদারীপুর চলে গেছেন। তবে তাকে কী কারণে তাৎক্ষণিক বদলি করা হয়েছে, বদলির আদেশে তা উল্লেখ করা হয়নি।

এসএইচ-২৫/০৯/২২ (আঞ্চলিক ডেস্ক)