জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর জন্য দোয়া চাইলেন পাকিস্তানি নাগরিক

জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য দোয়া চাইলেন পাকিস্তানি নাগরিক আমির রমজান চৌধুরী। বললেন, বঙ্গবন্ধু ‘ফাদার অব দ্য ন্যাশন’।

সোমবার  সকালে নরসিংদীতে পাকিজা গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠানের আয়োজনে দোয়া মাহফিল, কোরআন খতম ও মাদ্রাসা ছাত্রদের মধ্যে খাদ্য ও উপহার সামগ্রী বিতরণের সময় এ কথা বলেন তিনি।

জানা গেছে, ৪৫ বছর বয়সি পাকিস্তানি নাগরিক আমির রমজান চৌধুরী নরসিংদীর পাকিজা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান মমটেক্স এক্সপোর্ট লিমিটেডে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। কর্মক্ষেত্রের সুবাদে গত ৪ বছর ধরেই সপরিবারে বাংলাদেশেই বসবাস করছেন তিনি। রপ্ত করেছেন বাংলা ভাষাও।

আমির রমজান চৌধুরী জানান, তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত না। তবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস পড়ে তার মনে হয়েছে, বঙ্গবন্ধু হচ্ছেন শ্রেষ্ঠ লিডার। বঙ্গবন্ধু ও তার পরিবারের সঙ্গে যা হয়েছে তা ঠিক হয়নি, এর জন্য তিনি এখনও কষ্ট পান। এ কারণেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে শাহাদত বার্ষিকীতে কোরআন খতম, দোয়া ও এতিমদের খাওয়ানোর আয়োজন করেছেন তিনি।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর, ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পরিসমাপ্তি ঘটে বাংলাদেশ-পাকিস্তানের। পরবর্তী সময়ে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ দেশেই ঘাতকদের গুলিতে শহীদ হন।

এসএইচ-২৬/১৫/২২ (আঞ্চলিক ডেস্ক)