বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ল

পার্বত্য জেলা বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটক ভ্রমণে চলমান নিষেধাজ্ঞা আরও চার দিন বাড়ানো হয়েছে। আগামী ১২ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা থাকবে। তবে আলিকদম উপজেলায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়েছে, সেনাবাহিনীর অনুরোধে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি বিদেশি পর্যটক ভ্রমণে চলমান নিষেধাজ্ঞা ১২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আলিকদম উপজেলায় পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

এর আগে তিন দফা বৃদ্ধি করে ৮ নভেম্বর পর্যন্ত ৪ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। চতুর্থ দফায় আলিকদম উপজেলা বাদ দিয়ে রুমা, রোয়াংছড়ি ও থানচিতে ১২ নভেম্বর পর্যন্ত পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে প্রশাসন।

পাহাড়ে জঙ্গিবিরোধী চলমান অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে গত ১৮ অক্টোবর থেকে প্রথমে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় প্রশাসন। এরপর ২৩ অক্টোবর থেকে রুমা, রোয়াংছড়ি, থানচি ও আলিকদম উপজেলায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়। পরে তিন দফা বাড়ানো হয় এ নিষেধাজ্ঞা। সর্বশেষ ৮ নভেম্বর আলিকদম উপজেলা বাদ দিয়ে বাকি ৩ উপজেলায় ১২ নভেম্বর পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানো হলো।

এসএইচ-০২/০৮/২২ (আঞ্চলিক ডেস্ক)