প্রেম না করায় পরীক্ষা কেন্দ্রের সামনে ছাত্রীকে মারধরকারী শিক্ষক গ্রেফতার

মুন্সিগঞ্জ সদরে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে পরীক্ষা কেন্দ্রের সামনেই এইচএসসি পরীক্ষার্থীকে মারধর-মোবাইল ছিনতাইয়ের ঘটনায় মনির হোসেন সজল (৩৮) নামের এক কোচিং শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় মুন্সিগঞ্জ শহর থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) তারিকুজ্জামান।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে মুন্সিগঞ্জ সরকারি মহিলা কলেজ গেইটের সামনে ওই ছাত্রীকে মারধর ও মোবাইল ছিনিয়ে নেয়া ও অপহরণের হুমকির ঘটনা ঘটে। এ ঘটনায় একইদিন থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী ছাত্রীর বাবা।

অভিযুক্ত শিক্ষক মনির মুন্সিগঞ্জ কলেজের সাবেক শিক্ষক ও একটি কোচিং সেন্টারে শিক্ষকতা করছেন। ভুক্তভোগী পরীক্ষার্থী সরকারি হরগঙ্গা কলেজের ছাত্রী ও এইচএসসি পরীক্ষার্থী।

ভুক্তভোগী ছাত্রীর বাবা আব্দুল আজিজ জানান, কোচিং সেন্টারে পড়ার সময় ওই শিক্ষকের সাথে ছাত্রীর পরিচয় হয়। এরপর থেকেই বিভিন্ন সময় শিক্ষক মনির হয়রানীসহ প্রেম নিবেদন এবং বিয়ের প্রস্তাব দিয়ে আসছিলো ওই ছাত্রীকে। তবে এতে রাজি না হওয়ায় ওই শিক্ষক ছাত্রীকে বিভিন্ন সময় রাস্তাঘাটে এবং মোবাইলে আপত্তিকর ছবি ভাইরাল করার ভয়ভীতি প্রদান করে আসছিলো। যা নিয়ে ইতোপূর্বে ওই শিক্ষকের বিরুদ্ধে মুন্সিগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করে ভুক্তভোগীর বাবা। পরবর্তীতে বিবাদীর ভয়ে তারা পরিবারসহ সদর থেকে সিরাজদিখান চলে যায়।

এরপর মঙ্গলবার সিরাজদিখান থেকে ছাত্রী তার মা ও মামাতো বোনকে সাথে নিয়ে এইচএসসি পরীক্ষা দেয়ার জন্য সদর উপজেলার সরকারি মহিলা কলেজ কেন্দ্রে যায়। পরীক্ষা কেন্দ্রের সামনে পৌঁছলে তাদের বহনকারী মিশুক গাড়ির পথরোধ করে অভিযুক্ত শিক্ষক ছাত্রীর হাত ধরে জোর করে গাড়ি থেকে নামিয়ে মারধর করে ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

এ সময় ছাত্রীর মা ও মামাতো বোন বাধা দিলে অভিযুক্ত শিক্ষক তাদের ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। পরীক্ষা দিয়ে বের হওয়ার পর আবারও ওই ছাত্রীকে অপহরণের হুমকি দিয়ে চলে যায় মনির।

অভিযুক্তকে গ্রেফতারের বিষয়ে ওসি তারিকুজ্জামান জানান, ভুক্তভোগীর বাবার মামলার প্রেক্ষিতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। আগামীকাল তাকে আদালতে প্রেরণ করা হবে।

এসএইচ-১৬/০৯/২২ (আঞ্চলিক ডেস্ক)