তেতাল্লিশ ইউরোপিয়ানের ভিনটেজ কার র‍্যালি এখন যশোরে

তেতাল্লিশ ইউরোপিয়ানের ভিনটেজ কার র‍্যালি এখন যশোরে। শত বছরের পুরনো বিভিন্ন মডেলের ১৬ টি কার ও দুইটি মোটরসাইকেল নিয়ে এ র‍্যালি করছেন তারা।

গত ২০ অক্টোবর ভারতের কলকাতা থেকে ইস্ট হিমালয়া ক্লাসিক্যাল কার র‍্যালি শীর্ষক এ র‍্যালির যাত্রা শুরু হয়। বেলজিয়াম, ফ্রান্স, ফিনল্যান্ড, ইংল্যান্ড, হল্যান্ড, পর্তুগাল ও সাউথ আফ্রিকার ৩৪ পর্যটক ৯ জন সাপোর্ট স্টাফ নিয়ে এ র‍্যালিতে অংশ নিয়েছেন। তারা ভুটান ভ্রমণ শেষে ভারতের আসাম হয়ে গত ৬ নভেম্বর সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢোকেন। বৃহস্পতিবার দুপুরে র‍্যালিটি যশোরে এসে পৌঁছায়।

র‍্যালির ট্যুর ম্যানেজমেন্ট সংস্থা দ্যা জার্নি ওয়ালেটের ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান জানান, বাংলাদেশে প্রথমবারের মতো এ ধরনের আন্তর্জাতিক র‍্যালি প্রবেশ করেছে। কার র‍্যালিতে অংশ নেয়া বিদেশি নাগরিকরা বাংলাদেশের আতিথেয়তায় খুব খুশি। তারা বাংলাদেশের মানুষের জীবনযাত্রা ও সংস্কৃতিকে বেশ পছন্দ করেছে।

এদিকে র‍্যালিতে অংশ নেয়া ইউরোপিয়ানরা জানিয়েছেন, কেবল ভ্রমণের উদ্দেশে র‍্যালির আয়োজন করা হলেও তারা ভারত, ভুটান ও বাংলাদেশের প্রকৃতি এবং মানুষের জীবন আচার দেখে অভিভূত। এ র‍্যালিতে আনন্দ উপভোগের সঙ্গে অভিজ্ঞতাও অর্জন করেছেন তারা।

শুক্রবার সকালে এ র‍্যালিটি বেনাপোল চেকপোস্ট হয়ে ভারতে প্রবেশ করবে এবং কলকাতায় গিয়ে র‍্যালিটি আনুষ্ঠানিকতা শেষ হবে।

এসএইচ-০৯/১০/২২ (আঞ্চলিক ডেস্ক)