চার ম্যাচ দুরে থাকতে হবে দেম্বেলেকে

লা লিগায় টানা সপ্তম ম্যাচে জয় তুলে নিয়েছে বার্সেলোনা। রোববার লেগানেসের বিপক্ষে ঘরের মাঠে ৩-১ গোলের জয় তুলে নেয় আরনেস্টো ভালভারদের শিষ্যরা। বার্সার হয়ে লেগানেসের জালে বল জড়ান লিওনেল মেসি, উসমান দেম্বেলে ও লুইস সুয়ারেজ। বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বার্সায় যোগ দেওয়ার পর থেকে চোটে ভুগতে থাকা দেম্বেলে আবারো ইনজুরিতে ছিটকে গেছেন।

বার্সায় যোগ দিয়ে ন্যু ক্যাম্পের প্রথম মৌসুমে অ্যাঙ্কেলের ইনজুরিতে পড়েন দেম্বেলে। পরে মোটা অঙ্কের টাকা খরচ করে তার অস্ত্রোপচার করানো হয়েছিল। লম্বা সময় মাঠের বাইরে থেকে পরে ফিরেছিলেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। অ্যাঙ্কেলের সমস্যায় আবারো দেম্বেলে, বাঁ পায়ের অ্যাঙ্কেলে চোট পেয়েছেন তিনি, তাতে অন্তত দুই সপ্তাহ থাকতে হবে মাঠের বাইরে। এর আগে রাফিনিয়া ও স্যামুয়েল উমতিতি ইনজুরিতে পড়েছিলেন।

এই মৌসুমে ২৭ ম্যাচে ১৩ গোল করার পাশাপাশি ৫টি অ্যাসিস্ট করা ফরাসি ফরোয়ার্ড দেম্বেলে আবারও ছিটকে গেলেন ইনজুরিতে। অন্তত চার ম্যাচ মিস করতে পারেন দেম্বেলে। সেই তালিকায় থাকছে সেভিয়ার বিপক্ষে কোপা দেল রে কোয়ার্টার ফাইনালের দুই লেগ এবং লা লিগায় জিরোনা ও ভ্যালেন্সিয়া ম্যাচ।

চলতি লিগে প্রথম পর্বে লেগানেসের ঘরের মাঠে ২-১ গোলে হারে বার্সা। এবার ফিরতি সেই হারের মধুর এক প্রতিশোধ নিলো কাতালানরা। ক্যাম্প ন্যুতে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে স্বাগতিকরা। শুরু থেকেই নজরকাড়া পারফরম্যান্স ছিল দেম্বেলের। ম্যাচের ৩২ মিনিটে গোল করে এগিয়ে নেন দলকে (১-০)।

চলতি লিগে এ নিয়ে ৮ গোল আছে আর। প্রথমার্ধে তার গোলেই এগিয়ে থাকে বার্সা। তবে দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে মার্টিন ব্রেথওয়েটের গোলে সমতায় ফেরে লেগানেস (১-১)। এরপর ৬৪ মিনিটে মিডফিল্ডার কার্লেস আলেনার বদলি হিসেবে মাঠে নামেন মেসি। মেসি মাঠে নামার দুই মিনিট পরই বার্সার আক্রমণভাগে ফাটল ধরে। চোট পেয়ে মাঠ ছাড়েন ম্যাচের প্রথম গোল করা দেম্বেলে।

এরপর ম্যাচের ৭১ মিনিটে লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সা। ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান আরো বাড়ান মেসি। লিগে নিজের ১৮তম গোল তুলে নেন আর্জেন্টাইন তারকা। ডি-বক্সে ডান পায়ের জোরালো শটে গোল করেন তিনি (৩-১)। এই স্কোরে জয় নিয়েই মাঠ ছাড়ে লিগের টেবিলে শীর্ষে থাকা বার্সা।

এসএইচ-১৩/২১/১৯ (স্পোর্টস ডেস্ক)