টেবিল টেনিসেও ঝড় তুললেন মেসি (ভিডিও)

মাঠে ফুটবল পায়ে লিওনেল মেসি জাদু দেখিয়ে নিজের নামটাই করে নিয়েছেন ফুটবল জাদুকর। ঈশ্বর প্রদত্ত পা জোড়া দিয়ে পুরো বিশ্বকেই মোহিত করে রেখেছেন। ফুটবলে অনন্য নজির স্থাপনের পর নতুন পরিচয় পাওয়া গেছে লিওনেল মেসির।

জানা গেল ফুটবলের মতো টেবিল টেনিসেও অবিশ্বাস্য প্রতিভাবান মেসি। নিজের ভেতর লুকিয়ে থাকা এই সুপ্ত প্রতিভাবার সন্ধান নিজেই দিলেন মেসি। বুঝিয়ে দিলেন চাইলে টেবিল টেনিসেও ঝড় তুলে বিশ্ব মাতাতে পারতেন তিনি!

এইতো কদিন আগেই এক টেলিভিশন শোর জন্য কোমল পানীয় পেপসির বিজ্ঞাপন হিসেবে বিশেষ এক ক্যারিশমা দেখান মেসি। ফুটবলের ওপর একটা পেপসির বোতল বসিয়ে ফ্রি-কিক নেন গোলপোস্ট লক্ষ্য করে।

শট নেওয়ার পর বল চলে যায় কাক্সিক্ষত লক্ষ্যে। আর বলের ওপরে বসানো পেপসির বোতলটি শূন্যে ঘুরপাক খেয়ে ঠিক সেভাবেই মাটিতে এসে, যেভাবে তিনি বোতলটাকে বলের ওপর বসিয়েছিলেন। তার সেই বিশেষ ক্যারিশমা মোহিত করেছে সবাইকে।

এবারও সে রকমই এক বিশেষ ক্যারিশমা দেখালেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা। তবে এবারের ফুটবল নিয়ে নয়, জাদুটা দেখালেন টেবিল টেনিসে। সেই পেপসির বিজ্ঞাপন চিত্র তৈরির জন্যই এবার বেছে নেওয়া হয় টেবিল টেনিস।

শ্যূটিংয়ে দেখা যাচ্ছে, মেসি টেবিলের একপাশে দাঁড়িয়ে বল সার্ভ করছেন। টেবিলে অন্য পাশের এক কোনায় একটা পেপসির বোতলের ওপর টেবিল টেনিসের পিং পং বল রাখা। লক্ষ্য সার্ভ করে পেপসির বোতলের ওপর রাখা ওই ছোট্ট পিং পং বলে লাগাতে হবে। টেবিল টেনিসের পিং পং বল দিয়ে সার্ভ করে অপর প্রান্তে রাখা পেপসির বোতলের ওপরের পিং পং বলে লাগাতে হবে।

টেবিল টেনিস সম্পর্ক ন্যূনতম ধারণা যাদের আছে, তারা এক বাক্যে মানবেন, কাজটা কঠিন। কিন্তু কঠিন এই কাজে দ্বিতীয় প্রচেষ্টাতেই সফল মেসি। সেখানে উপস্থিত অন্যরা তো বটেই, মেসির হাসি বলে দিচ্ছিল, তিনি নিজেও নিজের অবিশ্বাস্য দক্ষতায় বিস্মিত!

এসএইচ-২৪/০৭/১৯ (স্পোর্টস ডেস্ক)