আইসিসির চোখ পড়েছে উইলিয়ামসন ও ধনঞ্জয়ার বোলিংয়ের উপর

শ্রীলঙ্কার মাঠে চলছে নিউজিল্যান্ডের সঙ্গে লঙ্কাদের আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপ। প্রথম ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করলো দিমুথ করুনারত্নেরা। ম্যাচ জয় পেলেও দুঃসংবাদ পেলো শ্রীলঙ্কা।

লঙ্কার অন্যতম স্পিনার আকিলা ধনঞ্জয়ার বোলিং অ্যাকশন ধরা পড়েছে। অন্যদিকে ম্যাচ হেরে একই ফাঁদে পড়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উলিয়ামসন। ম্যাচ শেষে আইসিসির কাছে ম্যাচ রিপোর্ট জমা দিয়েছেন ম্যাচ অফিসিয়ালরা।

আইসিসি থেকে প্রকাশিত বার্তায় জানায় ম্যাচ পরিচালকরা রিপোর্টে উল্লেখ করেছেন উইলিয়ামসন এবং লঙ্কান ধনাঞ্জয়ার বোলিং অ্যাকশনে প্রশ্নবিদ্ধ।

এই দুই ক্রিকেটারেরই বোলিং অ্যাকশন প্রচলিত নিয়ম বহির্ভুত বলেও উল্লেখ করা হয়েছে ম্যাচ রিপোর্টে। আইসিসি উল্লেখ করেছে আগামী ১৪ দিনের মধ্যে উইলিয়ামসন এবং ধনাঞ্জয়া উভয়কেই বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে।

তবে এই সময়ের মধ্যে তারা দুইজনই আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং চালিয়ে যেতে পারবেন বলে জানিয়েছে আইসিসি। শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় এবং শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। ম্যাচ শুরু হবে ২২ আগস্ট বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায়।

এসএইচ-০৯/২০/১৯ (স্পোর্টস ডেস্ক)