বঙ্গবন্ধু বিপিএলে সিলেট থান্ডার্সের প্রধান কোচ হার্শেল গিবস

<> at Headingley Carnegie Stadium on June 3, 2010 in Leeds, England.

হার্ড হিটার ব্যাটসম্যান হিসেবে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস। এক ওভারে টানা ছয়টি ছক্কা মারার প্রথম কীর্তি গড়েছিলেন গিবস। সেই প্রোটিয় তারকাকে এবার দেখা যাবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। তবে ক্রিকেটার নয় ক্রিকেটারদের গুরু হিসেবে। সিলেট থান্ডার্সের প্রধান কোচের দায়িত্বে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার সাবেক এই ওপেনারকে।

সিলেট থান্ডার্সের পরিচালক তানজিল চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ৮ ডিসেম্বর দলের সঙ্গে যোগ দিবেন গিবস। দলের সকল বিদেশী ক্রিকেটারসহ ৯ ডিসেম্বর ঢাকায় থাকবেন এই প্রোটিয়া। গিবস কোচ হওয়ার পর সিলেটের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন সারোয়ার ইমরান।

এবারই প্রথম বিপিএলে কোচিং করাতে আসছেন গিবস। তবে ইউরো টি-টোয়েন্টি লিগ এবং আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) কোচিং করানোর অভিজ্ঞতা আছে সাবেক এই প্রোটিয়া ক্রিকেটারের।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে সিলেটে আছেন শেরফেইন রাদারফোর্ড, শফিকুল্লাহ শাফাক, নাবিনুল হক, জনসন চার্লস ও জীবন মেন্ডিসরা। এদের সকলকে ড্রাফট থেকে দলে টেনেছে সিলেট। ড্রাফটের বাইরে থেকে শেলডন কটলেরের সঙ্গে চুক্তি সেরেছে দলটি। দেশিদের মধ্যে মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন এবং সোহাগ গাজীরা খেলবেন সিলেটের হয়ে।

আগামী ১১ ডিসেম্বর বিপিএলের সপ্তম আসর মাঠে গড়াবে। উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাঠে নামবে হার্শেল গিবসের দল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। এর আগে ৮ ডিসেম্বর জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হবে।

এসএইচ-১৫/২৯/১৯ (স্পোর্টস ডেস্ক)