বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে ৫হাজার টিকিট পাবেন সাধারণ দর্শক

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে বঙ্গবন্ধু বিপিএলের। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য টিকিট বরাদ্দ করা হয়েছে মাত্র ৮ হাজার। তম্মধ্যে ৩ হাজার অফিসিয়াল ব্যক্তিদের জন্য। ৫ হাজার টিকিট রয়েছে সাধারণ দর্শকদের জন্য। ফলে উদ্বোধনী অনুষ্ঠান দেখা থেকে বঞ্চিত হবে বেশীরভাগ দর্শক।

মিরপুর হোম অব ক্রিকেট গ্রাউন্ডে আগামী ০৮ ডিসেম্বর বিবিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন সালমান খান-ক্যাটরিনা কাইফের মতো বলিউড তারকার সঙ্গে থাকবেন স্থানীয় তারকারাও।

তবে ২৬ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামে সেদিন দর্শক থাকবেন মাত্র ৮ হাজার। তার মধ্যে সাধারণ দর্শকদের জন্য থাকবে মাত্র ৫ হাজার টিকিট। আজ মিরপুরে বিপিএলের প্রস্তুতি দেখতে এসে এমন তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি’র প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘মাঠের ভিউ যেহেতু নেই সেহেতু আমরা খুব অল্প সংখ্যক দর্শক জায়গা দিতে পারব এখানে। এবার অনেক সীমাবদ্ধ। হিসেব অনুযায়ী সব মিলিয়ে কোনোভাবেই ৮ হাজারের বেশি টিকিট দেয়া সম্ভব হবে না। মিডিয়া বক্সের এই পাশ থেকে শুরু করে শহীদ জুয়েল স্ট্যান্ড ও গ্র্যান্ড স্ট্যান্ড পর্যন্ত দিতে পারছি। আর তো নেই। মাঠের ভেতরে আর কতগুলো চেয়ার দিতে পারব। বড় জোর হাজার খানেক। কাউন্সিলর, ক্লাবগুলোকে টিকিট দিতে হয়। অন্য টুর্নামেন্টে যা আমরা করি। আগে খেলার জন্য যত টিকিট দিতে পেরেছি এবার তা পারব না। হাজার পাঁচেক টিকিট সাধারণ দর্শকদের জন্য দেব।’

তবে মাঠের ভেতরের পিচ যেন নষ্ট না হয় সেদিকটা বিবেচনা করে ভিআইপিদের বসার ব্যবস্থা করবে বিসিবি। এ ব্যাপারে তিনি বলেন, ‘মাঠের ভেতরে পিচ নষ্ট হতে পারে এমন কোনো ঝুঁকি তো আমরা নিতে পারছি না। তবে ওই জায়গাটার দুই দিকে অল্প কিছু চেয়ার ভিআইপিদের জন্য ব্যবস্থা করতে পারব। সেটাই চুড়ান্ত করলাম।’

এসএইচ-১১/০৪/১৯ (স্পোর্টস ডেস্ক)