বিমান থেকে নেমেই পরীক্ষা দিতে হবে মেসি-পিকেদের

চীন থেকে করোনাভাইরাস দিন দিন ছড়িয়ে পড়ছে বিশ্বের অন্য সব দেশগুলোতেও। সারাবিশ্বে এর প্রভাব কম পড়েনি। ক্রীড়াঙ্গনেও পড়েছে ভাইরাসের প্রভাব। ইতোমধ্যে ইতালিয়ান লিগ সিরি’আর তিনটি ম্যাচ স্থগিত করা হয়েছে ভাইরাস ছড়াবার শঙ্কায়।

এমতাবস্থায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে নাপোলির বিপক্ষে খেলতে ইতালি আসতে হবে বার্সেলোনাকে। তাই বিমান থেকে নামতেই স্বাস্থ্য পরীক্ষা দিয়ে প্রবেশ করতে হবে মেসি-পিকেদের।

করোনাভাইরাস শঙ্কায় প্রথম লিগ ছাড়াও ইতালিতে দ্বিতীয় ও তৃতীয় লিগ পর্যায়ের কিছু ম্যাচও স্থগিত করা হয়েছে। আগামী বুধবার রাতে নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে নেপলসে আসছেন বার্সেলোনার খেলোয়াড়েরা।

এমতাবস্থায় ইতালির সরকারি সিদ্ধান্ত হলো, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে মেসিরা নেপলসে নামার সঙ্গে সঙ্গে সবাইকে ‘অ্যান্টিকরোনাভাইরাস পরীক্ষা’ করা হবে।

যেকোনো পর্যায়ের ব্যক্তিদের জন্য এই স্বাস্থ্যপরীক্ষার বিষয়টা বাধ্যতামূলক করে দিয়েছে ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়। বিমানবন্দরে হওয়া এই স্বাস্থ্যপরীক্ষায় মেসি-পিকে-বুসকেটসদের কারোর মধ্যে অসুস্থতা ধরা পড়লে সঙ্গে সঙ্গে তাকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হবে।

এজন্য আসার সঙ্গে সঙ্গে তাদের দীর্ঘ স্বাস্থ্য পরীক্ষার মধ্যে যেতে হবে। তবে বার্সেলোনা ও নাপোলির ভক্তদের জন্য সুখবর হলো, এই ম্যাচটি স্থগিত হওয়ার আপাতত কোনো সম্ভাবনা নেই। কারণ নেপলস এখনও করোনাভাইরাস থেকে মুক্ত।

এসএইচ-১১/২৫/২০ (স্পোর্টস ডেস্ক)