বাংলাদেশ বানান ভুল লিখল বিসিবি!

পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের টিকিটের গায়ে সময় ভুল লিখেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার খেলোয়াড় তালিকায় বাংলাদেশ বানানই ভুল লিখল তারা।

চট্টগ্রাম টেস্টের খেলোয়াড়দের তালিকায় দেখা যায়, বাংলাদেশের পরিবর্তে ‘BAMGLADESH’ লেখা আছে। তাতে আবার স্বাক্ষর ছিল মুমিনুল হক ও নাফিস ইকবাল খানের। বিষয়টি তাদের চোখেও পড়েনি। ফলে পরপর দুটি ভুলের পর এখন সংগঠনটির ওপর ফুঁসছেন দেশের সচেতন নাগরিকরা।

এর আগে সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও প্রথম দিনের টিকিটের গায়ে লেখা ছিল ম্যাচ শুরু ‘রাত ১০টায়’! আর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুতই ছড়িয়ে পড়ে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার থেকে শুরু হয়েছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তার আগে বৃহস্পতিবার এমএ আজিজ স্টেডিয়াম ও সাগরিকায় বিটাক মোড়ে বিক্রি হয়েছে ম্যাচের টিকিট। কোভিড সংক্রান্ত প্রটোকল মেনে ছাড়া হয়েছে অর্ধেক টিকিট।

টিকিটের গায়ে মূলত ‘এএম’ ও ‘পিএম’-এই ভুল হয়েছে। ম্যাচের সময় ১০ এএম-এর জায়গায় লেখা ছিল ১০ পিএম। ম্যাচ শুরুর সূচির সঙ্গে টিকিটে দেওয়া সূচির পার্থক্য পাক্কা ১২ ঘণ্টা। টিকিট ছাপানো বিতরণ ও বিক্রি পুরো প্রক্রিয়াটি হয় বোর্ডের অধীনে। তাই টিকিটে কী লেখা থাকবে না থাকবে সেখানে ভুল হলে সেটি বোর্ডের ওপরই বর্তায়। শুধু প্রথম দিনের টিকিটে ভুল নয়, পুরো ৫ দিনের টিকিটেই এমন মস্ত বড় ভুল হয়েছে।

তবে নিজেদের ভুল অবশ্য মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ‘প্রিন্টিং মিসটেক’ দাবি করে দ্রুত এর সমাধান করা হবে বলে জানিয়েছিলেন বিসিবির এক কর্মকর্তা।

এর আগে বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হাসান আলির একটি ডেলিভারির গতি দেখা গিয়েছে ২১৯ কি.মি. প্রতি ঘণ্টা। অথচ বিশ্বের দ্রুততম ডেলিভারির গতি ১৬১.৩ কি.মি. প্রতি ঘণ্টা। এছাড়া বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজের একটি বলের গতি দেখিয়েছে ১৪৬ কি.মি. প্রতি ঘণ্টা। সেটাও ছিল মস্ত বড় ভুল।

এসএইচ-০৩/২৬/২১ (স্পোর্টস ডেস্ক)