‘রোনালদোকে বাদ দেওয়ার কোনো কারণ নেই’

ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগের পরিকল্পনায় নেই ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই নতুন মৌসুমে দল বদলাতে হবে পর্তুগিজ সুপারস্টারকে- বেশ কিছুদিন ধরেই ইংলিশ ক্লাব ফুটবলে শোনা যাচ্ছে এমন গুঞ্জন। যা পুরোপুরি উড়িয়ে দেওয়ার সুযোগ নেই।

তবে নেদারল্যান্ডসের কিংবদন্তি ফুটবলার মার্কো ফন বাস্তেন মনে করেন, বাদ দেওয়ার মতো কারণই তৈরি হতে দেবেন না রোনালদো। তিনি নিজের পারফরম্যান্স দিয়ে টেন হাগকে বাধ্য করবেন সবসময় দলে রাখতে- এমনটাই বিশ্বাস ফন বাস্তেনের।

চলতি মাসের শুরুতে নরউইচ সিটির বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিক করেছেন রোনালদো। পরে আর্সেনালের কাছে হারা ম্যাচেও সপ্রতিভ ছিলেন তিনি। এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি আসরে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সর্বোচ্চ গোলও করেছেন রোনালদো।

তবু টেন হাগের পরিকল্পনায় নেই বলে রোনালদোকে ক্লাব ছেড়ে যেতে হবে এমনটা মানতে রাজি নন তিনবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার ফন বাস্তেন। বরং টেন হাগকে রোনালদোকে ঠিকঠাক ব্যবহার করে দলের জন্য সেরাটা বের করে আনার পরামর্শই দিয়েছেন তিনি।

দ্য রোন্ডো শো অনুষ্ঠানে ফন বাস্তেন বলেছেন, ‘গত সপ্তাহে নরউইচের বিপক্ষে যেমন পারফরম্যান্স দেখিয়েছে রোনালদো, তেমনি করে যদি নিয়মিতভাবে ম্যাচে দুই বা তিন গোল করতে পারে, তাহলে তো তাকে দল থেকে বাদ দেওয়ার কোনো কারণ নেই।’

তিনি আরও যোগ করেন, ‘রোনালদো সবসময় নিজেরটা নিজেই করে। তবে সে যতক্ষণ পারফর্ম করছে অবশ্যই তাকে দলে জায়গা দিতে হবে। তবে টেন হাগকে অবশ্যই এটি বুঝতে হবে যে রোনালদো কাছে এখন ১৮ বছরের তরুণের মতো চাহিদা রাখলে হবে না।’

এসএইচ-১০/২৬/২২ (স্পোর্টস ডেস্ক)