বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি, কারণ দর্শানোর নোটিশ পাচ্ছেন সাকিব

ক্রীড়াভিত্তিক নতুন ধারার ওয়েবসাইট ‘বেট উইনার’ নিউজের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব আল হাসান। এ খবর দিন দুয়েক আগে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে জানান খোদ টাইগার এ অলরাউন্ডার। আর তারপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। কারণ, বেট উইনার নিউজ হচ্ছে বেট উইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) উপলক্ষে ফ্রাঞ্চাইজি চেয়ে বিসিবি যে বিজ্ঞাপন দিয়েছে, সেখানেও এ ব্যাপারে স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত কোনো প্রতিষ্ঠান ফ্রাঞ্চাইজির মালিকানা পাবে না। তাহলে বোর্ডের চুক্তিবদ্ধ হয়েও সাকিব এমন একটি প্রতিষ্ঠানে সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেন কি করে? এমন প্রশ্নও উঠছে।

এদিকে, বৃহস্পতিবার বিসিবির বোর্ড সভাতেও সাকিবের শুভেচ্ছাদূত হওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। সভা শেষে প্রেস ব্রিফিংয়ে এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, অনুমতি না নিয়ে এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করায় সাকিবকে নোটিশ পাঠানো হবে।

সাকিব বিসিবির অনুমতি নিয়েছে কি না এ ব্যাপারে জানতে চাওয়া হলে পাপন বলেন, আমাদের কাছ থেকে অনুমতি নেয়ার প্রশ্নই উঠে না। কারণ আমরা তো অনুমতি দেবোই না। তার মানে আমাদের কাছে অনুমতি চায়নি। এরপর জানতে হবে আসলেই চুক্তিটা হয়েছে কি না। আজকের মিটিংয়ে এটা উঠেছে, এটা কোন ভাবেই সম্ভব না। আমি বলেছি এমন চুক্তি হয়েছে কি না তা সাকিবের কাছে জানতে চাওয়া হবে। নোটিশ দেয়া হবে জানতে চেয়ে।’

এদিকে, বিসিবির বোর্ড সভার পর আশা করা হচ্ছিল, হয়তো নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হবে। তবে এ ব্যাপারে এদিন সুনির্দিষ্ট কারো নাম না জানালেও বিসিবির রাডারে থাকা তিন জনের নাম জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

টি-টোয়েন্টির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করা হলে সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আমাদের কাছে তিনটা নাম আছে। রিয়াদ আছে। সাকিব তো থাকবেই। এছাড়া আগে থেকেই আছে লিটন। এখন আবার নতুন নাম যোগ হয়েছে সোহান। অনেকেই বলছে, সে ভবিষ্যতের জন্য ভালো হবে। একজন অধিনায়ক হলে আরেকজন তো সহ-অধিনায়ক হবে। এখানে কতগুলো ব্যাপার আছে, যাকেই বানাই না কেন, আগে তার সঙ্গে তো কথা বলতে হবে। কিছু টার্মস এবং কন্ডিশন ঠিক করে নিতে হবে। এসবগুলো সবই বাকি আছে, খুব তাড়াতাড়ি আপনারা জানতে পারবেন।’

এসএইচ-১৮/০৪/২২ (স্পোর্টস ডেস্ক)