যে ফুটবলারকে নিয়ে পিএসজি-ইউনাইটেড লড়াই

অ্যান্থনি মার্শিয়ালকে দিয়ে আর চলছে না। উইঙ্গার মার্কাস রাশফোর্ডকে সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলিয়ে ভালো ফল পাওয়া যাচ্ছে না। তাই একজন পারফেক্ট সেন্টার ফরোয়ার্ডের জন্য মরিয়া হয়ে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আটালান্টার ডেনিশ স্ট্রাইকার রাসমুস হোয়লুন্দকে দলে ভেড়াতে চাইছেন রেড ডেভিল বস এরিক টেন হাগ। এ জন্য বেশ কিছুদিন ধরেই আলোচনা চালাচ্ছে ম্যানইউ। তাদের সে পরিকল্পনায় বাগড়া দিয়েছে পিএসজি। কিলিয়ান এমবাপ্পে থাকছেন না, সেটা নিশ্চিত হওয়ার পরই হোয়লুন্দকে দলে ভেড়ানোর জন্য ঝাঁপিয়ে পড়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

২০ বছর বয়সী হোয়লুন্দের জন্য এরই মধ্যে আটালান্টাকে ৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে পিএসজি। ফরাসি দৈনিক ‘লেকিপ’ জানিয়েছে, বেতন-বোনাসসহ ব্যক্তিগত বিষয়ে নাকি ডেনিশ এ স্ট্রাইকারের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ফরাসি চ্যাম্পিয়নরা। তবে আটালান্টা ৫০ মিলিয়ন ইউরোতে হোয়লুন্দকে বিক্রি করবে না। ইতালিয়ান ক্লাবটি ৭০ মিলিয়ন ইউরো প্রাইস ট্যাগ লাগিয়ে দিয়েছে। তাদের চাওয়া দামের কাছাকাছি রয়েছে বরং ম্যানইউ। ইংলিশ জায়ান্টরা ৬০ মিলিয়ন ইউরো দিতে চাইছে।

ইংল্যান্ডের দৈনিক ‘দ্য অ্যাথলেটিক’ আবার জানিয়েছে, পিএসজি মনে করছে আটালান্টা তরুণ এ স্ট্রাইকারের জন্য অতিরিক্ত মূল্য হাঁকছে। দাম না কমালে তারা আগ্রহ নাও দেখাতে পারে বলে মনে করছে পত্রিকাটি। তবে এত সহজে পিএসজি হোয়লুন্দের পিছু ছাড়বে বলে মনে হচ্ছে না। কারণ তারা বলছে, ম্যানইউ নয়, হোয়লুন্দের ওপর দীর্ঘদিন ধরে তাদের নজর ছিল। জুন মাস থেকে ডেনিশ এ স্ট্রাইকারের প্রতিনিধির সঙ্গে যোগাযোগ রেখে চলেছে তারা। তাই পিএসজির সঙ্গে কঠিন টক্কর দিয়ে তবেই তাঁকে দলে ভেড়াতে হবে ম্যানইউকে। রেড ডেভিল বস টেন হাগ চলতি দলবদলে একজন বিশ্বমানের স্ট্রাইকার দলে ভেড়ানোর চেষ্টা করছেন।

হোয়লুন্দকে দলে টানার বিষয়ে প্রশ্ন করা হলে টেন হাগ বলেন, ‘অন্য ক্লাবের সঙ্গে চুক্তিতে থাকা কোনো খেলোয়াড়ের ব্যাপারে আমরা কোনো মন্তব্য করতে পারি না। তবে আমাদের নিজস্ব টার্গেট রয়েছে। সে লক্ষ্যে আমরা দিন-রাত কাজ করে যাচ্ছি। আশা করছি, পছন্দের খেলোয়াড়কে পাব।’

দারুণ প্রতিভাবান হোয়লুন্দ ডেনমার্ক জাতীয় দলের হয়ে ৬ ম্যাচে ৬ গোল করেছেন। কোপেনহেগেন একাডেমিতে ভালো করায় মাত্র ১৭ বছর বয়সে ক্লাবের মূল দলে অভিষেক হয় তাঁর। সম্ভাবনাময় এই স্ট্রাইকারকে গত মৌসুমে কিনে নেয় আটালান্টা। সিরি ‘এ’ তে প্রথম মৌসুমে ১০ গোল করেছেন তিনি। শক্ত সামর্থ্য গড়নের এই স্ট্রাইকার বক্সের ভেতর ভীষণ বিপজ্জনক। দুই পায়েই শুটিংয়ে দক্ষ, হেডেও কার্যকর। টেকনিক্যাল দক্ষতার পাশাপাশি অফুরন্ত দমের অধিকারী হোয়লুন্দ। ইউরোপের অন্যতম সেরা স্ট্রাইকার হওয়ার সব গুণ তাঁর মাঝে রয়েছে। তাই তাঁকে দলে টানার জন্য মরিয়া হয়ে উঠেছে ক্লাবগুলো।

এসএ-০৮/২৮/২৩ (স্পোর্টস ডেস্ক)