বাংলাদেশে এসে অশোভন আচরণে অনুতপ্ত নন হারমানপ্রীত

বাংলাদেশের খেলতে এসে বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছিলেন ভারতের অধিনাক হারমানপ্রীত কৌর। সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষটিতে আউট হয়ে মাঠেই স্টাম্পে আঘাত করেন তিনি। আম্পায়ারের উদ্দেশে রাগে গজগজ করতে করতে মাঠ ছাড়েন। পরে ম্যাচশেষে করেন আম্পায়ারের প্রকাশ্য সমালোচনা।

তাতেই ক্ষ্যান্ত হননি হারমানপ্রীত। ট্রফি নিয়ে ফটোসেশনের সময় বাংলাদেশ দলকে নিয়ে করেন নগ্ন বিদ্রুপ। সে সময় দলবলসহ স্থান ত্যাগ করতে বাধ্য হন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ম্যাচ ও ম্যাচশেষের ঘটনায় পরে হারমানপ্রীতকে ২ ম্যাচের জন্য নিষিদ্ধি করে আইসিসি।

এতদিন বিষয়টি নিয়ে চুপ থাকলেও হঠাৎ মুখ খুলেছেন ভারত অধিনায়ক। ইংল্যান্ডের দ্য হান্ড্রেড ক্রিকেট টুর্নামেন্ট খেলতে গিয়ে একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেন হারমানপ্রীত। সেখানে উঠে আসে বাংলাদেশের সেই ঘটনাও।

হারমানপ্রীত বলেন, ‘আমি একথা বলব না যে কোনোকিছু নিয়ে আমার অনুতাপ আছে। কারণ দিনশেষে একজন খেলোয়াড় হিসেবে আপনি সঠিক সিদ্ধান্তই চাইবেন। খেলোয়াড় হিসেবে সবসময়ই আপনার যেটা মনে হয় সেটা প্রকাশের অধিকার আছে।’

ভারত অধিনায়ক আরও বলেন, ‘আমার মনে হয় না আমি কোনো খেলোয়াড় বা কাউকে ভুল কিছু বলেছি। আমি সেটাই বলেছি, মাঠে যা ঘটেছে। আমি কোনো কিছু নিয়েই অনুতাপ করছি না।’ অর্থাৎ, সেই আচরণকে এখনো সঠিকই মনে করছেন হারমানপ্রীত।

এসএ-০৮/০৮/২৩ (স্পোর্টস ডেস্ক)